10.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ডিডব্লিউপি গ্রাহকদের অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে অতি জরুরি ৬টি পরামর্শ

ডিপার্টমেন্ট ফর ওয়ার্ক অ্যান্ড পেনশন (DWP) ইউনিভার্সাল ক্রেডিট প্রাপকদের নিরাপদ রাখতে ছয়টি টিপস জারি করেছে। প্রতারকরা তাদের ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করার প্রয়াসে সুবিধা গ্রহণকারীদের টার্গেট করতে পারে, দ্য এক্সপ্রেস রিপোর্ট করে।

 

প্রথমত, DWP প্রাপকদের তাদের ইউনিভার্সাল ক্রেডিট অ্যাকাউন্টের জন্য অন্য ওয়েবসাইটের মতো একই পাসওয়ার্ড ব্যবহার না করার জন্য অনুরোধ করে। তারা বলে: “পরিবর্তে, একটি অনন্য, শক্তিশালী পাসওয়ার্ড চয়ন করুন এবং এটি সুরক্ষিত রাখতে আপনার ইমেল অ্যাকাউন্টে দ্বি-পদক্ষেপ প্রমাণীকরণ সক্ষম করুন এবং তৃতীয় পক্ষগুলিকে আপনার ব্যক্তিগত ডেটার উল্লেখযোগ্য পরিমাণে অ্যাক্সেস পেতে বাধা দিতে সহায়তা করুন।”

 

তারা তাদের ইউনিভার্সাল ক্রেডিট অ্যাকাউন্টের পাসওয়ার্ড কারও সাথে শেয়ার করার বিরুদ্ধে লোকেদের সতর্ক করে। DWP বলে: “যদি এটি ভুল হাতে পড়ে তবে এটি পরিচয় চোরদের সম্পূর্ণ, আপনার অ্যাকাউন্ট এবং জার্নালে তাত্ক্ষণিক অ্যাক্সেস দিতে পারে এবং তারা আপনাকে সচেতন না করেই আপনার দাবিতে পরিবর্তন করতে পারে।”

 

এরপর, DWP প্রাপকদের ফোনে আর্থিক বা ব্যক্তিগত বিবরণ শেয়ার না করার জন্য বলা হয়। তারা ব্যাখ্যা করে: “মেসেজ বা ইমেলের কোনো লিংকে ক্লিক করা থেকে বিরত থাকুন। DWP আপনাকে এটি করতে বলবে না৷

 

“জাল কল, টেক্সট এবং ইমেল থেকে সাবধান থাকুন যা DWP বা অন্যান্য সংস্থার বলে দাবি করে৷ আপনি যদি ইউনিভার্সাল ক্রেডিট সম্পর্কে প্রাপ্ত কোনও কল, টেক্সট বার্তা বা ইমেল সম্পর্কে নিশ্চিত না হন বা আপনি মনে করেন যে আপনি একটি প্রতারণামূলক বার্তা পেয়েছেন, তাহলে আপনার সাথে যোগাযোগ করুন কাজের প্রশিক্ষক।

 

“আপনি সন্দেহজনক ইমেল রিপোর্ট@phishing.gov.uk-তেও ফরোয়ার্ড করতে পারেন৷ মেসেজে থাকা ইমেল ঠিকানা বা নম্বরে যোগাযোগ করবেন না বা কলারের দেওয়া নম্বরে যোগাযোগ করবেন না কারণ এটি জাল হওয়ার সম্ভাবনা রয়েছে৷

 

“আপনি তদন্তের জন্য সন্দেহজনক টেক্সট বার্তা 7726 এ ফরোয়ার্ড করতে পারেন।”

 

একইভাবে, তারা প্রাপকদের ব্যক্তিগত বা আর্থিক তথ্য দেওয়ার বিরুদ্ধে সতর্ক করেছেন যা DWP-এর জন্য নির্দিষ্ট কাজ নয়। DWP কর্মীরা অনানুষ্ঠানিকভাবে সামাজিক মিডিয়াতে বা জনসমক্ষে দাবি নিয়ে আলোচনা করার জন্য প্রাপকের কাছে যাবেন না।

 

কোনো অননুমোদিত কার্যকলাপের জন্য মানুষকে ঘন ঘন তাদের ইউনিভার্সাল ক্রেডিট অ্যাকাউন্ট চেক করার জন্যও অনুরোধ করা হচ্ছে। সন্দেহজনক কিছু থাকলে, তারা অবিলম্বে তাদের কর্ম প্রশিক্ষককে রিপোর্ট করা উচিত।

 

অবশেষে, ইউনিভার্সাল ক্রেডিট প্রাপকদের তাদের যোগাযোগের বিবরণসহ DWP আপ-টু-ডেট রাখতে বলা হয়। এটি নিশ্চিত করে যে তাদের সাথে দ্রুত এবং দক্ষতার সাথে যোগাযোগ করা যেতে পারে।

 

আপনি যদি আপনার সুবিধাগুলি নিয়ে উদ্বিগ্ন হন, বা মনে করেন আপনার ইউনিভার্সাল ক্রেডিট অ্যাকাউন্ট হ্যাক হয়েছে, আপনার অবিলম্বে Jobcentre Plus এর সাথে যোগাযোগ করা উচিত।

 

আপনি যদি বিশ্বাস করেন যে আপনি প্রতারকদের লক্ষ্যবস্তু হয়েছেন, তাহলে 0300 123 2040 নম্বরে বা অনলাইনে অ্যাকশন ফ্রডের সাথে যোগাযোগ করুন।

 

১৭ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

ব্রিটেনে গর্ভবতী মা ও সন্তানের যত্নে বাংলা অ্যাপ

হিথ্রো বিমানবন্দর হতে পাসপোর্ট,বিমান টিকেট ছাড়াই আমেরিকা যাত্রা

হেরফের হয়নি বেতনে, চার দিনের অফিস স্থায়ী করেছে অনেক প্রতিষ্ঠান ব্রিটেনে