11.8 C
London
May 3, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

তামিমের জায়গা কি হচ্ছে না বাংলাদেশের বিশ্বকাপ দলে

অবসর, ফিরে আসা, ইনজুরি কিংবা পুনর্বাসন প্রক্রিয়া- সব কিছুর পরও যে তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অবধারিত ভাবা হচ্ছিল, বোর্ড সভাপতিও একাধিকবার সে উচ্চারণই করেছেন, কিন্তু সেই তামিমকে ছাড়াই ঘোষণা হতে যাচ্ছে বিশ্বকাপ দল। অন্তত ক্রিকেটপাড়ার গুঞ্জন ও সমীকরণ তেমন আভাসই দিচ্ছে বলে জানায় গণমাধ্যম।

খবরে জানা যায়, বিশ্বকাপে সব ম্যাচের জন্য নিজেকে ফিট ভাবছেন না তামিম। সে কথা জানিয়েছেন ম্যানেজমেন্টকে। সোমবার সন্ধ্যায়ও তামিমকে নিয়ে আলাদা কোনো আলোচনা ছিল না। তবে মধ্যরাতে বিসিবি সভাপতির বাসায় বৈঠক করেন অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চান্দিকা হাথুরুসিংহে। সেই বৈঠকের ভেতরের খবর এখনও অজানা। তবে আনফিট কোনো খেলোয়াড়কে বিশ্বকাপ দলে চান না কোচ, অধিনায়কের সেই মনোভাবের কথাও এখন অপ্রকাশ্য নয়। মঙ্গলবার সকালে ওপেনার নাঈম শেখকে ডেকে পাঠিয়েছে বিসিবি। ফলে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে তামিমের বিশ্বকাপ মিশনের শেষ দেখে ফেলছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞ ।

দলের সবচেয়ে অভিজ্ঞ এই ক্রিকেটার ছাড়া বিশ্বকাপ দল কতটা ভারসাম্যপূর্ণ হবে সে তর্কও ক্রিকেট সংশ্লিষ্টদের মধ্যে। তামিম ইকবাল খান দীর্ঘদিন বাংলাদেশ ক্রিকেট দলকে সার্ভিস দিয়ে আসা একটি নাম, বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে সফল ওপেনার বলা হয় তাকেই ।

শেষ পর্যন্ত কী ঘটে সেটি দেখার জন্য অপেক্ষা করতে হচ্ছে দল ঘোষণা পর্যন্ত। তবে বিশ্বকাপের মঞ্চে দল নিয়ে নাটক বড় প্রভাব ফেলবে বলে মনে করেন সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশেষজ্ঞরা।

এম.কে
২৬ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্যে নৈতিক স্খলনে হাজারো পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

পৃথিবীর ভয়ংকরতম স্নাইপার ওয়ালি এখন ইউক্রেনে

ইউক্রেন পুনর্গঠনে ৩০০ কোটি ডলার সহায়তা দিবে যুক্তরাজ্য