6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

‘তালেবানের আহ্বানে যুদ্ধ করতে আফগানিস্তান গেছে কিছু বাংলাদেশি’

ঢাকা: ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানিয়েছেন, তালেবানের আহ্বানে যুদ্ধ করার জন্য কিছু বাংলাদেশি আফগানিস্তান গেছেন। এসময় যারা তালেবানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করতে আফগানিস্তানে যাচ্ছে তারা দেশেও ছোট ছোট ঘটনা ঘটাচ্ছে বলে দাবি করেন তিনি।

 

শনিবার (১৪ আগস্ট)  রাজধানীর ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। ১৫ আগস্টে যেকোনো ধরনের জঙ্গি হামলা প্রতিরোধে প্রস্তুতির কথা জানান শফিকুল ইসলাম।

 

ডিএমপি কমিশনার আরও বলেন, দেশ থেকে তালেবানদের সঙ্গে যুদ্ধ করার জন্য ইতোমধ্যে কিছু মানুষ দেশ ত্যাগ করেছে। আমরা ধারণা করছি, কিছু মানুষ ভারতে ধরা পড়েছে। আর কিছু মানুষ হেঁটে বা অন্য উপায়ে আফগানিস্তানের পৌঁছানোর চেষ্টা করছে।

 

তিনি বলেন, জঙ্গিদের নজরদারির জন্য সাইবার তৎপরতা বাড়ানো হয়েছে। এখন সারা পৃথিবী সাইবার ওয়ার্ল্ডের মধ্যে বন্দি হয়ে গেছে। জঙ্গিরাও সাইবার মিডিয়ামগুলো ব্যবহার করে তাদের রিক্রুটমেন্ট করার চেষ্টা করছে। সাম্প্রতিক সময়ে আমরা যে প্রবণতাগুলো দেখছি তা হলো, আফগানিস্তানে যাওয়ার জন্য আহ্বান করা হচ্ছে তালেবানদের পক্ষ থেকে।

 

তিনি আরও বলেন, জঙ্গিরা থেমে নেই। বাংলাদেশে যাতে আর একটিও জঙ্গি হামলার ঘটনা না ঘটে সে ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। শুধু আমরা না, সাইবার ওয়ার্ল্ডে বিভিন্ন সংস্থা তাদের মনিটর করার চেষ্টা করছে। যখনই সন্দেহভাজন কিছু পাওয়া যায়, আমাদেরকে জানানো হয়। যত গোয়েন্দা সংস্থা আছে সবাই তৎপর আছে।

 

১৪ আগস্ট ২০২১
সূত্র: বাংলাদেশ প্রতিদিন

আরো পড়ুন

এক লাখ রোহিঙ্গাকে যুক্তরাজ্যে আশ্রয় দেওয়ার প্রস্তাব

What does Budget 2021 mean for the housing market?

অনলাইন ডেস্ক

ব্রিটিশ পাসপোর্ট আবেদনকারীদের জন্য সতর্কতা