10.2 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

শিগগিরই অক্সফোর্ডের টিকা নিবেন বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রি বরিস জনসন বলেছেন, খুব শিগগিরই তিনি করোনা ভাইরাস ভ্যাকসিন গ্রহণ করবেন এবং তিনি অবশ্যই অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি ভ্যাকসিনই নিবেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা জাবের ব্যবহার স্থগিত করার বিষয়ে জানতে চাইলে তিনি এমন মন্তব্য করেন।

 

ইউরোপে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা টিকা দেয়ার পর রক্ত জমাট বাঁধার কয়েকটি ঘটনা ঘটার পরে অনেক দেশ এই টিকা দেওয়া বন্ধ করেছে। যদিও বিশেষজ্ঞরা বলছেন ওই কয়েকটি ঘটনার বাইরে সাধারণ মানুষের মধ্যে এ ধরনের রক্ত জমাট বাঁধার ঘটনার আর কোনো খবর পাওয়া যায়নি।

 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভ্যাকসিন সেফটি প্যানেল অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা টিকার সুবিধাগুলো তার ঝুঁকির চেয়েও বেশি বলে বিবেচনা করে তা চালিয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছে।

 

স্বাস্থ্য সচিব ম্যাট হ্যাঙ্কক মঙ্গলবার (১৬ মার্চ) দেশবাসির প্রতি আহ্বান জানিয়ে বলেন, ভ্যাকসিনের জন্য যদি কল পান কেও তাহলে ভ্যাকসিন নিয়ে যান।

 

ভ্যাকসিনটি প্রত্যাখ্যান করার কোনো প্রমাণ পাওয়া গেছে কিনা জানতে চাইলে স্বাস্থ্য সচিব জবাব দিয়েছেন, আমরা এখনো প্রতিদিন বিপুল সংখ্যক লোককে ভ্যাকসিন দিয়ে আসছি, এবং মঙ্গলবার ( ১৬ মার্চ) আমরা সর্বোচ্চ সংখ্যক লোককে ভ্যাকসিন দিয়েছি।

 

সূত্র: স্কাই নিউজ
১৭ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

হুথিদের আক্রমণে লোহিত সাগরে জাহাজ চলাচল বন্ধ করলো ব্রিটিশ কোম্পানি বিপি

আকস্মিক বন্যার কবলে লন্ডন, বাইরে বের হওয়ার ব্যাপারে সতর্কতা

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য ও বাংলাদেশসহ ৫ দেশের হজযাত্রীদের জন্য আঙুলের ছাপ বাধ্যতামূলক করল সৌদি

অনলাইন ডেস্ক