17.2 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হামাসের সন্ত্রাসী হামলার সমর্থনকারীদের সতর্ক করল যুক্তরাজ্য সরকার

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন ইসরায়েলের উপর নৃশংস হামলাকে যদি ব্রিটেনের কেউ সমর্থন করেন তাহলে এই বিষয় কঠিনভাবে আমলে নেয়া হবে। হামাসের এই আক্রমণকে কখনও সমর্থন করা যায় না। এটা সাধারণ নাগরিকদের রক্ত দিয়ে হোলি খেলা।

প্রধানমন্ত্রী মঙ্গলবার স্টাফর্ডশায়ারে সফরকালে বলেন, নিজেদের নাগরিকদের নিরাপদ রাখতে সর্বোচ্চ ব্যবস্থা নিবে তার সরকার।

পররাষ্ট্রসচিব জেমস ক্লিভারলি জানান, ব্রিটিশ-ইসরায়েলি দ্বৈত নাগরিকদের একটি বড় অংশ হামাসের হামলায় গাজাতে বিপদের সম্মুখীন হয়েছে।

সুনাক ইসরায়েলের পক্ষে তার সমর্থন নিশ্চিত করে বলেন, ইসরায়েলকে সকল ধরনের সহযোগিতা দিতে যুক্তরাজ্য প্রস্তুত। এই ন্যাক্কারজনক হামলাকে প্রতিহত করতে সাহায্য করতে প্রস্তুত যুক্তরাজ্য।

সোমবার রাতে উত্তর লন্ডনে একটি উপাসনালয়ে সফরকালে ঋষি সুনাক জানান, সবাইকে মনে রাখতে হবে হামাস একটি নিষিদ্ধ সংগঠন। তাই আমাদের মনে রাখতে হবে হামাসকে সমর্থন করা উচিত নয় এবং যারা হামাসকে সমর্থনকারী তারাও সন্ত্রাসী। এই পৃথিবীতে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই এবং সন্ত্রাসবাদকে যারা সমর্থন করে তাদের বিরুদ্ধেও আমাদের অবস্থান জিরো টলারেন্স।

তিনি আরও যোগ করেন, পুলিশকে ভিন্ন সম্প্রদায়গুলোকে সুরক্ষিত রাখতে সরকারের পক্ষ থেকে খুব স্পষ্ট দিকনির্দেশনা এবং পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য যে ইসরায়েল ও গাজায় সহিংসতায় ঠিক কতোজন ব্রিটিশ নাগরিক আহত বা নিহত হয়েছেন সেই ব্যাপারে সঠিক তথ্য সরকার এখনও পায় নাই। তাছাড়া যে সকল ফিলিস্তিনি নাগরিকেরা লন্ডনে সমবেত হবার চেষ্টা করেছেন তাদের সকলকে বাড়িতে অবস্থান করার নির্দেশ দিয়েছে সরকার।

পররাষ্ট্রসচিব বলেন, ফিলিস্তিনিরা ঘর হতে বেরিয়ে আসার কোনো প্রয়োজন নেই। এটি সঙ্কট সৃষ্টি করবে। এটি একটি কঠিন পরিস্থিতি। ফিলিস্তিনিদের উগ্র প্রতিবাদ ইহুদি সম্প্রদায়ের মধ্যে উদ্বেগ সৃষ্টি করতে পারে।

এম.কে
১০ অক্টোবর ২০২৩

 

আরো পড়ুন

পাকিস্তানের সাথে যুগান্তকারী বন্দিবিনিময় চুক্তি সাক্ষর করলেন প্রীতি প্যাটেল

বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধ রয়েছে বাংলাদেশে

অনলাইন ডেস্ক

বাংলাদেশে জ্বালানি তেলের মূল্য ৫০% বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস

অনলাইন ডেস্ক