10.7 C
London
May 3, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

দঃ আফ্রিকায় পাত্তা পাননি মোদি, রিপোর্টের পর সাইবার আক্রমণ

ব্রিটিশ পত্রিকা ডেইলি মাভেরিক বুধবার একটি বৃহৎ আকারের সাইবার আক্রমণের শিকার হয়, যার ফলে তাদের সাইটটি ক্র্যাশ হয়ে যায়। মঙ্গলবার উপযুক্ত সম্মান না পাওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান থেকে নামতে অস্বীকৃতি জানানোর প্রতিবেদন প্রকাশের মাত্র কয়েক ঘণ্টা পর এ হামলার ঘটনা ঘটে।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার মিডিয়া কোম্পানির বরাতে ডেইলি মাভেরিক সংবাদ ছাপায়। যেখানে উল্লেখ করা হয় রামাফোসা শির উপর দৃষ্টি নিবদ্ধ করায়, মোদী তার বিমান থেকে নামতে অস্বীকার করেছিলেন।

খবরে জানা যায়, মোদি ওয়াটারক্লুফ এয়ারফোর্স বেসে তার বিমান থেকে নামতে অস্বীকার করেছিলেন কারণ দক্ষিণ আফ্রিকা তাকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানাতে কেবল একজন ক্যাবিনেট মন্ত্রী পাঠিয়েছিল। পরবর্তীতে রামাফোসা তার ডেপুটি পল মাশাটাইলকে পাঠান যিনি ইউনিয়ন ভবনে চীনের প্রেসিডেন্টের রাষ্ট্রীয় সফরের অনুষ্ঠান ছেড়ে ওয়াটারক্লুফে চলে যান।

ডেইলি ম্যাভেরিকের নিরাপত্তা সমন্বয়কারী বুধবার বিকালে জানান, ‘ প্রায় দুই ঘন্টা আগে আমাদের সাইটটি হঠাৎ ডাউন হয়ে যায়। আমরা খুব দ্রুত এটি ঠিক করেছি এবং একটি বড় আকারের ডিনায়াল অফ সার্ভিস (ডিডিওএস) আক্রমণ সনাক্ত করতে সক্ষম হয়েছি। তবে আমরা তদন্ত করে দেখতে পেলাম, এটি ভারতীয় সার্ভারের পুরো হোস্ট থেকে আসছে।

তিনি আরো বলেন, আক্রমণ চলমান ছিল, কিন্তু ডেইলি মাভেরিক তার সাইটকে রক্ষা করার জন্য অস্থায়ীভাবে ভারতীয় ট্র্যাফিক ব্লক করার জন্য একটি ফায়ারওয়াল প্রয়োগ করে। ডেইলি ম্যাভেরিক নিবন্ধটি ভারতে অ্যাক্সেসযোগ্য করার উপায়গুলি অনুসন্ধান করছে তবে আক্রমণটি এত বড় যে বিষয়টি কঠিন প্রমাণিত হচ্ছে।

এম.কে
২৬ আগস্ট ২০২৩

আরো পড়ুন

নিপীড়নের অভিযোগ: পদত্যাগ করলেন যুক্তরাজ্যের উপপ্রধানমন্ত্রী

ভিসার মেয়াদ বাড়ালে আন্তর্জাতিক শিক্ষার্থীরা যুক্তরাজ্যে পড়তে আগ্রহী হবে

ভূতের ভয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ৪ শিক্ষার্থী!

অনলাইন ডেস্ক