15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেফতার

ভারতে লোকসভা নির্বাচনের মাত্র কয়েক সপ্তাহ আগে গ্রেফতার হলেন রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার ২১ মার্চ রাতে তাকে গ্রেফতার করে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, দিল্লি হাইকোর্ট আজ আবগারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার থেকে সুরক্ষা দিতে অস্বীকার করার কয়েক ঘণ্টা পরে ইডির একটি দল তার বাসভবনে ঢোকে। সেখানে অর্থ পাচার (মানি লন্ডারিং) প্রতিরোধ আইনে তাকে জিজ্ঞাসাবাদ করেন ইডির কর্মকর্তারা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় তার বাড়িতে পৌঁছায় ইডি। ঘণ্টা দুয়েকের তল্লাশি অভিযান শেষে বাজেয়াপ্ত করা হয় তার মোবাইল ফোন। রাত ৯টা নাগাদ কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়। শুক্রবার আদালতে হাজির করা হবে কেজরিওয়ালকে।

অভিযোগ উঠেছে, তিনি ৯ বার ইডির সমন এড়িয়ে গেছেন। কেজরিওয়ালকে গ্রেফতারের পর তার বাসভবনের সামনে বিক্ষোভ দেখায় আমআদমি পার্টির কর্মী-সমর্থকেরা। ভারতের রাজধানী জুড়ে প্রতিবাদ শুরু করেন তারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে ১৪৪ ধারা জারি করা হয়। কেজরিওয়াল স্বাধীন ভারতের ইতিহাসে গ্রেফতার হওয়া প্রথম ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী।

কেজরিওয়াল জেলে বসেই দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছে আমআদমি পার্টি।

কেজরিওয়াল একাধিকবার দাবি করেছেন, বিজেপি সরকারের নিয়ন্ত্রণাধীন ইডি তাকে গ্রেফতার করে আম আদমি পার্টিকে দমাতে চায়। আরো বেশ কয়েকটি বিরোধী দলও বিজেপির বিরুদ্ধে ইডিকে নিজ স্বার্থে কাজে লাগানোর অভিযোগ তুলেছে। তাদের দাবি, আগামী ১০ এপ্রিল লোকসভা নির্বাচন আগে নেতাদের বিরুদ্ধে এই সংস্থাকে ব্যবহার করছে বিজেপি।

সূত্রঃ হিন্দুস্তান টাইমস

এম.কে
২২ মার্চ ২০২৪

আরো পড়ুন

আফগান প্রেসিডেন্ট প্রাসাদ তালেবানের দখলে

অনলাইন ডেস্ক

কাশির জ্ঞানবাপী মসজিদের জায়গাতেও হিন্দু মন্দির ছিল, রায় ভারতের প্রত্নতত্ত্ব বিভাগের

পাকিস্তান সংসদ ভবন থেকে জুতো চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা