13.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

ভারতের মুর্শিদাবাদে বাংলাদেশি বলে মারধর

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) পাশ হওয়ার এক সপ্তাহ পার হতেই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের প্রায় ২০ জন শ্রমিককে বাংলাদেশি আখ্যা দিয়ে তাদের উপর হামলা করা হয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই তাদের উদ্ধার করে রাজ্যে ফিরিয়ে আনা হয়েছে।

বৃহস্পতিবার বহরমপুরে তৃণমূলের সংসদ সদস্য সামিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘শ্রমিকদের বেঁধে বাংলাদেশি পরিচয় দিয়ে মারধর করা হয়েছে।’

তিনি আরও বলেন, অভিবাসী শ্রমিকরা সবাই সংখ্যালঘু সম্প্রদায় থেকে এসেছেন এবং বাংলায় কথা বলেন। তাদের মধ্যে কেউ কেউ ১৯৯৯ সাল থেকে প্রতিবেশী রাজ্যে কাজ করছেন বলে জানান।

এই সংসদ সদস্য আরও জানিয়েছেন, আহত কয়েকজন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি ভিডিও বার্তা পাঠিয়ে তাদের উদ্ধারের আবেদন জানিয়েছিলেন। এরপর তাদের উদ্ধার করা হয়।

পশ্চিমবঙ্গ থেকে ২১ লাখের বেশি শ্রমিক কাজের সন্ধানে মুশির্দাবাদে যান। গত মার্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শ্রমিক কল্যাণ বোর্ড গঠন করেন।

আহত এক শ্রমিক বলেন, এই প্রথম আমরা এ ধরনের হয়রানির শিকার হলাম। আমাকে ক্রিকেট ব্যাট দিয়ে আঘাত করা হয়। হামলাকারী কারা তা আমি নিশ্চিত নই। তারা অভিযোগ করে, আমরা বাংলাদেশি।

মুর্শিদাবাদের সামসেরগঞ্জের বাসিন্দা একজন শ্রমিক বলেন, ওরা দাবি করেছিল আমাদের ইপিক ও আধার কার্ড ভুয়া।

সূত্রঃ দ্য হিন্দুস্থান টাইমস

এম.কে
৩০ মার্চ ২০২৪

আরো পড়ুন

গান্ধী আশ্রমে চরকায় সুতা কাটার চেষ্টা বরিস জনসনের

মুসলিমদের বহুবিবাহ ও অন্যান্য নানা অনুশীলন নিষিদ্ধ করতে যাচ্ছে বিজেপি

ভারতে বিক্ষোভকারীদের থানায় নিয়ে পুলিশের অমানবিক নির্যাতন!

অনলাইন ডেস্ক