11.1 C
London
May 4, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

পাকিস্তান সংসদ ভবন থেকে জুতো চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা

সংসদ ভবন চত্বর থেকে চুরি হলো সংসদ সদস্যদের জুতো। তাই শুক্রবার জুমআর নমাজ শেষে খালি পায়েই হাঁটতে হলো সংসদ সদস্যদের। এমন ঘটনার খবর প্রকাশ্যে আসতেই বিড়ম্বনার মুখে পাকিস্তান। দেশটির সংসদ ভবনের আঁটসাট নিরাপত্তা টপকে জুতো চোররা কীভাবে ঢুকে পড়ল, সেটাই এখন বড় প্রশ্ন।

পাকিস্তানের সংসদ ভবন চত্বরেই রয়েছে একটি মসজিদ। সংসদ সদস্য থেকে সাংবাদিক, ভবনের কর্মী সকলেই সেই মসজিদে নামাজ পড়েন। গত শুক্রবারও নামাজ পড়তে গিয়েছিলেন সকলে। কিন্তু নামাজ শেষে বের হবার পর দেখা যায় মসজিদের সামনে রাখা অন্তত ২০ জোড়া জুতো উধাও। আশেপাশে খোঁজাখুঁজি করেও জুতোগুলোর হদিস মেলেনি।

সংসদ ভবনে ফিরতে বিকল্প ব্যবস্থা না থাকায় খালি পায়েই যাত্রা শুরু করেন পাক সাংসদরা। মসজিদ থেকে খালি পায়ে হেঁটে পৌঁছান সংসদ ভবনে। তবে জুতো না পেয়ে যথেষ্ট রেগে গিয়েছিলেন জনপ্রতিনিধিরা। তাদের চাপে পড়ে গোটা ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের স্পিকার।

সূত্রের খবর, ঘটনার সময়ে দায়িত্ব ছেড়ে চলে গিয়েছিলেন নিরাপত্তা রক্ষীরা। সেই সময়েই সংসদ ভবন চত্বরে ঢুকে পড়ে জুতো চোররা। এখন সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে চোরদের সন্ধান পাওয়ার চেষ্টা চলছে। কিন্তু বিনা বাধায় কী করে ঢুকে পড়ল চোররা, সেই উত্তর এখনও জানা যায় নাই।

সূত্রঃ দ্য ইকোনমিক টাইমস

এম.কে
২৫ এপ্রিল ২০২৫

আরো পড়ুন

ভারতের বারাণসীর জ্ঞানবাপী মসজিদের বেসমেন্টে পূজার অনুমতি

ভারতে গুঁড়িয়ে দেয়া হলো বিক্ষোভকারীদের বাড়ি

অনলাইন ডেস্ক

নেপালে ২২ আরোহীসহ প্লেন নিখোঁজ

অনলাইন ডেস্ক