9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

রাখাইনে বন্ধ মোবাইল সেবা, বাড়ি-ঘরে আগুন দিচ্ছে জান্তা

মিয়ানমারের রাখাইন রাজ্যে মোবাইল সেবা বন্ধ করে দিয়েছে দেশটির সামরিক জান্তা। এছাড়া সেখানে সাধারণ মানুষের বাড়ি-ঘরে আগুন দিচ্ছে তারা।

বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রাখাইনের স্থানীয় সংবাদমাধ্যম নারিনজারা নিউজ। সংবাদমাধ্যমটির তথ্য অনুযায়ী, পোনাগুনের সার কোনো পোতে গ্রামে এবং একইসঙ্গে মিনবায়ার কায়ার ইয়ে পিয়েন গ্রামে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করেছে জান্তা বাহিনী।

সার কোনো পোতে গ্রামের এক বাসিন্দা জানিয়েছেন, সেনারা গ্রামে প্রবেশ করে এরপর অগ্নিসংযোগ করে। তবে ওই সময় গ্রামে কোনো মানুষ ছিল না।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কোনো ধরনের উস্কানি ছাড়াই বিভিন্ন গ্রামে আগুন দিচ্ছে সেনাবাহিনী। তবে মোবাইল ও ইন্টারনেট সেবা বন্ধ থাকায়; ক্ষয়ক্ষতির পরিমাণ তেমনভাবে জানা যাচ্ছে না।

তবে এসব অগ্নিকাণ্ডের কারণে রাখাইনের প্রায় তিন লাখ বাসিন্দা বাস্তুচ্যুত হয়ে পড়েছেন। এতে ধারণা করা হচ্ছে, অনেক মানুষের ঘর-বাড়িই আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে।

নারিনজারা নিউজ আরও জানিয়েছে, রাজধানী সিত্তের নায়ো ইয়োয়াং চং নামের একটি গ্রামে গোলার আঘাতে সাতজনের মৃত্যু হয়েছে। তবে মোবাইল সেবা বন্ধ থাকায় সাতজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা যায়নি বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

সূত্রঃ নারিনজারা নিউজ

এম.কে
০৩ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

দুইতলা বাড়িকে স্থানান্তর করছেন এক কৃষক!

ভারতে অভিনব শাস্তি দিলেন বিচারক

নিউজ ডেস্ক

বাংলাদেশে ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিলের দাবি পাকিস্তানের

অনলাইন ডেস্ক