20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

নগদ খোকনের নামে জমেছে অভিযোগের পাহাড়

অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব-১ (ডিপিএস) আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশন সচিব খোরশেদা ইয়াসমীন এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগের বিষয়ে দুদকের চিঠিতে বলা হয়, ২০১৩ সালের ১৮ আগস্ট স্বর্ণ ও মুদ্রা চোরাচালান সিন্ডিকেট পরিচালনা, ম্যাক্স গ্রুপ ও নগদের মতো বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আর্থিক সুবিধা গ্রহণ, ভিওআইপি ব্যবসা পরিচালনাসহ বিভিন্ন অনিয়মের মাধ্যমে শত শত কোটি টাকা অর্জন করেছেন।

দুদক সূত্রটি জানায়, সাবেক এই ডিপিএস বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দ্বৈত নাগরিক। নিজের পদ ও ক্ষমতার অপব্যবহার করে দেশ ও দেশের বাইরে নামে-বেনামে অঢেল সম্পদের মালিকানা অর্জন করেছেন। এছাড়া তার নিজের এবং পরিবারের নামে মেট্রো-ঘ-১৭-৪১৭৭ (ল্যান্ড ক্রুজার), ঢাকা মেট্রো-ঘ-১৮-২৫৭২ (টয়োটা-রাশ), ঢাকা মেট্রো-ঘ-১১-০০৭৭ (মিতসুবিশি পাজেরো জিপ) ও ঢাকা মেট্রো-গ-৩৫-৭৬২৭ (কার স্যালুন) রয়েছে।

সাবেক ছাত্রলীগ নেতা আশরাফুল আলম খোকন ২০১৩ সালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে যোগদান করেন। এর আগে তিনি চ্যানেল আইয়ের নর্থ আমেরিকার করেসপনডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে ২০২১ সালে খোকনকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এম.কে
২০ আগস্ট ২০২৪

আরো পড়ুন

২০১৪ আর ১৮-তে কামডা আমরাই কইরা দিছিলাম, এবার ভোট চুরি করা সম্ভব নাঃ জাহাঙ্গীর

পোষাক রপ্তানিতে ভারতের কাছে অবস্থান হারাচ্ছে বাংলাদেশ

আওয়ামীলীগকে ১০০ কোটি টাকা চাঁদা না দেয়ায় চালু হয়নি প্রবাসীদের হাতে গড়া ইউনাইটেড এয়ার