17.9 C
London
April 30, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নাইজেল ফারেজের ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ নিয়ে যুক্তরাজ্যে তোলপাড়

ব্রিটিশ সংবাদমাধ্যমের বরাতে জানা যায় নাইজেল ফারেজকে যথেষ্ট পরিমান অর্থ না থাকার কারণে কাউটসের মতো স্ট্যান্ডার্ড ব্যাংকের গ্রাহকের তালিকা হতে বাদ দেয়া হয়েছে।

মিঃ ফারেজ বলেন, তিনি বিশ্বাস করেন রাজনৈতিক কারণে তার অ্যাকাউন্টটি বন্ধ করা হয়েছে। তবে কাউটসের সাথে জড়িতরা নিশ্চিত করেন যে এটি একটি “বাণিজ্যিক” সিদ্ধান্ত।

কাউটস কর্তৃপক্ষ জানায়,” কাউটস অ্যাকাউন্ট রাখার মানদণ্ডগুলি ব্যাংকের ওয়েবসাইটে পরিষ্কার উল্লেখ রয়েছে।”

নিয়মানুযায়ী কাউটসের গ্রাহকদের ব্যাংকের সাথে কমপক্ষে ১ মিলিয়ন ডলার অর্থ আদান প্রদানে সক্ষম হতে হয় তাছাড়া সঞ্চয় ৩ মিলিয়ন ডলার অ্যাকাউন্টে রাখা প্রয়োজন।

ফ্রান্স থেকে ব্রিটিশ সংবাদমাধ্যমের সাথে কথা বললে, মিঃ ফারেজ এই বিষয়টিকে নিয়ে বিতর্ক করতে সম্মত হননি যে তিনি কাউটসের নিয়ম কানুন পূরণ করেননি। তবে যোগ করেছেন, ” গত ১০ বছর ধরে তাদের আমার অ্যাকাউন্ট নিয়ে সমস্যা নেই এখন নতুন করে কিভাবে সমস্যা সৃষ্টি হল।”

যুক্তরাজ্যের ইন্ডিপেন্ডেন্স পার্টির প্রাক্তন নেতা আরও যোগ করেন, গত বছর তার ব্যবসায়িক অ্যাকাউন্টের মধ্যে উল্লেখযোগ্য লেনদেন থাকা সত্ত্বেও তার ব্যবসায়িক অ্যাকাউন্টটি বন্ধ করা হয়।

ট্রেজারির একজন মুখপাত্র বলেছেন এটা গুরুতর উদ্বেগের বিষয় যে রাজনৈতিক কারণে কাউকে আর্থিক পরিষেবাগুলি প্রদানে নাকচ করা হবে। আমরা ইতিমধ্যে এই ইস্যুটি খতিয়ে দেখছি এবং একটি আইন পাস করতে যাচ্ছি। এফসিএ প্রয়োজন হলে তা পর্যালোচনা করবে এবং সঠিক সিদ্ধান্ত নিয়ে ব্যাংকের উপর গ্রাহকের অধিকারের সঠিক ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে।

এম.কে
০৫ জুলাই ২০২৩

আরো পড়ুন

যেভাবে ক্রিকেট ধ্বংসের পায়তারা করছে আইপিএল

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

মোসাদের দলকে ফিরে আসার নির্দেশ ইসরাইলের