7.8 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নাইজেল ফ্যারেজের ঘটনায় মুখ খুলেছেন যুক্তরাজ্য প্রধানমন্ত্রী

নাইজেল ফ্যারেজের ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ হওয়ার কারণে ব্যাংকের চিফ এক্সিকিউটিভ অ্যালিসন রোজ পদত্যাগ করেছেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঘটনার পর প্রথম এই ব্যাপারে মন্তব্য করেছেন।

নাইজেল ফ্যারেজের অ্যাকাউন্ট বন্ধ হওয়ার পরিপ্রেক্ষিতে ন্যস্টওয়েস্ট গ্রুপ বড় ঝাঁকুনি খায়। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীকে নেটওয়েস্ট গ্রুপের চেয়ারম্যানের প্রতি আস্থা আছে কিনা সাংবাদিকরা জানতে চাইলে তিনি এই বিষয়ে সরাসরি মন্তব্য করতে প্রথমে রাজি হননি।

নেটওয়েস্ট গ্রুপের চেয়ারম্যান স্যার হাওয়ার্ড ডেভিস ব্যাংকের প্রধান নির্বাহী হিসাবে ডেম অ্যালিসন রোজের পদত্যাগের পরে চাপের মধ্যে রয়েছেন বলে খবরে জানা যায়।

বুধবার সকালে প্রকাশিত এক বিবৃতিতে স্যার হাওয়ার্ড নিশ্চিত করেছেন যে ডেম অ্যালিসন পদত্যাগ করছেন। পদত্যাগের ঘটনার পর ডেম অ্যালিসন স্বীকার করেন নাইজেল ফ্যারেজের সাথে এই ধরনের আচরণ অনুচিত ছিল। ব্যাংকের গ্রাহকদের সাথে এই আচরণ নিয়ে তিনি লজ্জিত।

যদিও স্যার হাওয়ার্ড প্রাথমিকভাবে বলেছিলেন বোর্ডের সদস্যরা ডেম অ্যালিসনের উপর তাদের আত্মবিশ্বাস ধরে রেখেছে। তবে পরবর্তীতে চ্যান্সেলর এবং ডাউনিং স্ট্রিট ডেম অ্যালিসনের আচরণের বিষয়ে “গুরুতর উদ্বেগ” প্রকাশ করলে
অ্যালিসনের অবস্থান ক্রমশ অনিশ্চিত হয়ে পড়ে।

মিঃ ফারেজ ডেম অ্যালিসনের পদত্যাগকে স্বাগত জানিয়ে বলেন এটা একটি সূচনা মাত্র। তবে ন্যাটওয়েস্ট বোর্ডের আরও বিস্তৃত ঝাঁকুনির প্রয়োজন রয়েছে।

বৃহস্পতিবার সাংবাদিকেরা স্যার হাওয়ার্ডের প্রতি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর আস্থা আছে কিনা জানতে চাইলে মিঃ সুনাক বলেন, “রাজনৈতিক মতাদর্শের কারণে কেউ ব্যাংকিংয়ের মতো বেসিক পরিষেবা থেকে বঞ্চিত হওয়া ঠিক নয়। এই ধরনের আচরণ বৈষম্যের পর্যায়ে পড়ে যায়। তাই এইসব ব্যাপারে অবশ্যই সতর্ক হওয়া উচিত। ”

এম.কে
২৮ জুলাই ২০২৩

আরো পড়ুন

No Human is Illegal | March 30

অনলাইন ডেস্ক

অভিজিৎ হত্যাকাণ্ড: ৫ জনের মৃত্যুদণ্ড, ১ জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত