9.4 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নাজুক পারফরম্যান্সের কারণে ঢেলে সাজানো হচ্ছে মেট পুলিশ

সাম্প্রতিক পারফরম্যান্সের উপর মনিটরিং এর আওতায় আছে মেট্রোপলিটন পুলিশ। একটি বিবৃতিতে, রানির কনস্ট্যাবুলারি এবং ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসেস (HMICFRS) পরিদর্শক বলেছে, এই পদক্ষেপটি মেট পুলিশের ‘উন্নতি’তে সহায়তা করবে।

 

‘আমরা নিশ্চিত করতে পারি যে আমরা এখন মেট্রোপলিটন পুলিশ সার্ভিসকে পর্যবেক্ষণ করছি, যা এর উন্নতি করতে অতিরিক্ত যাচাই এবং সহায়তা প্রদান করবে,’ তারা যোগ করেছে।

 

তারা আরো জানায়, যদি একটি বাহিনী ‘উদ্বেগের প্রতি সাড়া না দেয়’, বা যদি এটি ‘উদ্বেগ পরিচালনা, প্রশমন বা নির্মূল করতে সফল না হয়’, তাহলে তাদের উপর এই পদক্ষেপ নেওয়া যেতে পারে।

 

মেটকে ‘বিশেষ ব্যবস্থা’ এর অধীনে রাখা হয়েছে উল্লেখ করে, স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেল বলেছেন ‘এটি স্পষ্ট যে মেট্রোপলিটন পুলিশ সার্ভিসের দিক থেকে পিছিয়ে পড়েছে’।

 

‘একজন নতুন কমিশনার নিয়োগের প্রক্রিয়াটি ভালভাবে চলছে এবং আমি স্পষ্ট করে দিয়েছি যে সফল প্রার্থীকে অবশ্যই মেট্রোপলিটন পুলিশ সার্ভিসে দীর্ঘস্থায়ী উন্নতি প্রদর্শন করতে হবে যাতে লন্ডন এবং সারা দেশে জনসাধারণের আস্থা পুনরুদ্ধার করা যায়,’ প্রীতি প্যাটেল বলেন।

 

মেটের একটি বিবৃতিতে বলা হয়েছে: ‘আমরা যে সমস্যাগুলির সাথে মোকাবিলা করছি তার ক্রমবর্ধমান প্রভাব স্বীকার করি৷ আমরা বুঝতে পারি যে এটি সম্প্রদায়গুলোর উপর কী প্রভাব ফেলেছে৷’

 

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন: ‘আমি HMIC-এর সাথে কাজ করব এবং আমাদের সমস্ত সম্প্রদায়ের প্রাপ্য পুলিশিং কর্মক্ষমতা ও সংস্কৃতিতে ধাপে ধাপে পরিবর্তন এবং পুলিশের সংস্কার প্রদানে মেটকে পর্যবেক্ষণে রাখব।’

 

২৯ জুন ২০২২
সূত্র: স্কাই নিউজ

আরো পড়ুন

২৪ জনের জাতীয় ফুটবল দলে ৫ সিলেটি

অনলাইন ডেস্ক

দাদার বিদায়ে রাজপরিবারের সঙ্গে প্রিন্স হ্যারি

অনলাইন ডেস্ক

২০২০ সালে ব্রিটেনের এক-চতুর্থাংশ মৃত্যু এড়ানো সম্ভব ছিল!