7.1 C
London
April 26, 2024
TV3 BANGLA
আমেরিকাদক্ষিণ এশিয়াশীর্ষ খবর

নিউইয়র্কে বিমান ভেঙ্গে পড়ে মৃত্যু ভারতীয় মহিলার

যাত্রিবাহী ছোট বিমান ভেঙ্গে পড়ে আমেরিকার নিউইয়র্কে মৃত্যু হল ভারতীয় বংশোদ্ভূত তেষট্টি বছর বয়সী মহিলা রমা গুপ্তের। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন রমার মেয়ে রিভা এবং বিমানের পাইলট।

স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রবিবার ৪ আসনের একটি ছোট বিমানে চেপে লং আইল্যান্ডের রিপাবলিক বিমানবন্দরে ফিরছিলেন রমা এবং তার মেয়ে।

বিমানবন্দরে অবতরণের আগে বিমানে ধোঁয়া বেরোতে দেখেন পাইলট। জরুরি ভিত্তিতে অবতরণ করাতে গিয়েই বিমানটি দুর্ঘটনাগ্রস্ত হয়। তারপরই বিমানটিতে আগুন ধরে যায়।

The pilot made a devastating plea for help before the plane crashed in a ball of flames (Image: CBS News)

নর্থ লিন্ডেনহার্স্ট দমকল বিভাগের প্রধান কেনি স্ট্যালোন জানিয়েছেন, বিমান থেকে দু’জনকে গুরুতর জখম এবং ঝলসানো অবস্থায় উদ্ধার করা হয়। এক মহিলার ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল। পুলিশ সূত্রে খবর, উড়ার কিছুক্ষণের মধ্যেই কেবিনে ধোঁয়া বেরোতে শুরু করে। তখনই পাইলট রিপাবলিক বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন। বিমানটিকে নামার জন্য অনুমতি দেওয়া হয়। কিন্তু তার আগেই বিমানটি ভেঙে পড়ে।

এই ঘটনার পরই অভিযোগের কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে বিমান সংস্থাকে। বিমানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে একটি মামলাও করা হয়েছে। যদিও বিমান সংস্থার তরফে দাবি করা হয়েছে, একাধিক পরীক্ষার পর তবেই উড়ার জন্য অনুমতি দেওয়া হয় বিমানকে। কিন্তু এ ক্ষেত্রে ঠিক কী ঘটেছিল তা খতিয়ে দেখা হবে।

এম.কে
০৮ মার্চ ২০২৩

আরো পড়ুন

করোনা-পরবর্তী ৪০ শতাংশ রোগীর মধ্যে জটিলতা

ওমরাহ পালনে মুসল্লিদের সুখবর দিল সৌদি কর্তৃপক্ষ

২০২৮ সালের মধ্যে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে চীন হবে সর্ববৃহৎ অর্থনীতির দেশ!