9.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আব্রামোভিচের সম্পদ জব্দ, বিপাকে চেলসি

ইউক্রেন ইস্যুতে সাত রাশিয়ান ধনকুবেরের সম্পদ জব্দ করেছে যুক্তরাজ্য সরকার। যার মধ্যে আছেন চেলসির মালিক রোমান আব্রামোভিচও। বৃহস্পতিবার (১০ মার্চ) বিবৃতিতে নিশ্চিত করেছে দেশটি।

 

সম্পদ জব্দ করাদের তালিকায় আব্রামোভিচ ছাড়াও আছেন ইগর সেচিন, ওলেগ ডেরিপাস্কা, আন্দ্রে কোস্টিন, অ্যালেক্সি মিলার, নিকোলাই টোকারেভ ও দিমিত্রি লেবেদেভ।

 

এই নিষেধাজ্ঞার আওতায় গতবারের চ‍্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাবটি আর কোনো টিকেট বিক্রি করতে পারবে না। কেবল মাত্র পুরো মৌসুমে টিকেট ক্রেতাগণই এখন মাঠে গিয়ে খেলা দেখতে পারবেন।

 

চেলসি বিক্রি করে দেওয়ার যে উদ্যোগ নিয়েছিলেন আব্রামোভিচ, সেটাও এই নিষেধাজ্ঞায় স্থগিত হয়ে গেল। যতদিন নিষেধাজ্ঞা থাকবে, এই ক্লাব তিনি বিক্রি করতে পারবেন না।

 

সাত জনকে নিষেধাজ্ঞার আওতায় আনার কথা জানিয়ে ব্রিটিশ প্রাইম মিনিস্টার বরিস জনসন বলেন, ইউক্রেইনে পুতিনের হামলা যারা সমর্থন করেছেন, তাদের জন্য নিরাপদ কোনো জায়গা নেই।

 

যুক্তরাজ্যের ক্রীড়া বিষয়ক সেক্রেটারি অফ স্টেট নাদিন ডরিস জানান, ‘নিষেধাজ্ঞাগুলো চেলসি ও তার ভক্তদের উপর সরাসরি প্রভাব ফেলবে। তাই ক্লাবটির খেলা যাতে অপ্রয়োজনীয়ভাবে ক্ষতিগ্রস্ত না হয়, তা নিশ্চিত করতে আমরা কঠোর পরিশ্রম করছি।’

 

তিনি আরও বলেন, ‘চেলসি ক্লাব প্রতিযোগিতা চালিয়ে যেতে ও পরিচালনা করতে পারবে, সেটি নিশ্চিতের জন্য আমরা একটি বিশেষ লাইসেন্স দিচ্ছি। যাতে চেলসি খেলার সূচিগুলো পূরণ করতে ও কর্মীদের অর্থ দিতে পারে। তবে আব্রামোভিচকে ক্লাবের মালিকানা থেকে উপকৃত হওয়া বন্ধ করা হবে। ফুটবল ক্লাবগুলো আমাদের সাংস্কৃতিক সম্পদ ও সম্প্রদায়ের ভিত্তি, আমরা ক্লাব রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।’

 

১০ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যে খুচরা বিক্রি লকডাউনের চেয়েও কম

ইরানে ১১ পর্বতারোহীর মৃত্যু, নিখোঁজ ৭

ইউক্রেন পুনর্গঠনে ৩০০ কোটি ডলার সহায়তা দিবে যুক্তরাজ্য