17.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকযুক্তরাজ্য (UK)

পাসওয়ার্ড শেয়ারিংয়ে চার্য করবে নেটফ্লিক্স

নেটফ্লিক্স যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ তাদের বড় বড় বাজারগুলিতে পাসওয়ার্ড ভাগ করে নেওয়ার বিষয়ে ক্র্যাকডাউন শুরু করেছে।

স্ট্রিমিং জায়ান্ট গ্রাহকদের ইতিমধ্যে জানিয়েছে একাউন্ট শেয়ার করে ব্যবহার করতে চাইলে প্রতি মাসে ৪.৯৯ পাউন্ড পরিশোধ করতে হবে।

নেটফ্লিক্সের মতে, এই পদক্ষেপ গ্রাহকদের উৎসাহ দেওয়ার উদ্দেশ্যে তারা চালু করেছে। তবে স্পেনে একাউন্ট শেয়ার করলে ৫.২৭ পাউন্ড চার্যের কারণে ইতিমধ্যে নেটফ্লিক্সের গ্রাহক কমা শুরু হয়েছে বলে সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

 

 

 

 

মঙ্গলবার নেটফ্লিক্স অস্ট্রেলিয়া, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, মেক্সিকো এবং সিঙ্গাপুর সহ বিশ্বের ১০৩টি দেশ এবং বিভিন্ন অঞ্চলগুলিতে গ্রাহকদের কাছে অ্যাকাউন্ট ভাগ করে নেওয়ার বিষয়ে একটি ইমেল প্রেরণ করেছে।

কানাডায়, গত ফেব্রুয়ারি হতে এই ব্যবস্থা চালু করা হয়েছে। এই নিয়ম চালুর পর কানাডায় নেটফ্লিক্সের রাজস্ব বৃদ্ধি পেয়েছে বলে নেটফ্লিক্সের একজন মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান। একাউন্ট শেয়ারে অতিরিক্ত চার্য করা না হলে নেটফ্লিক্স ১০০ মিলিয়নেরও বেশি রাজস্ব হারাতে পারে কারণ প্রত্যেকেই চায় বিনে পয়সায় সুবিধা উপভোগ করতে।

উল্লেখ্য যে, নেটফ্লিক্সের বিশ্বব্যাপী ২৩৩ মিলিয়ন গ্রাহক রয়েছে এবং দিনের পর অনুষ্ঠানের মানের কারণে তাদের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

আরো পড়ুন

অভিবাসন নীতিতে মতপার্থক্য, ডাচ প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণা

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ: আটক ১৫০

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য ঘানাকে ফিরিয়ে দিতে যাচ্ছে ১৫০ বছর আগের ইতিহাসের অংশ