13 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লন্ডনে পুলিশের ছদ্মবেশে চুরি করতেন এই সিরিয়াল চোর

পেশাদার চোর, যার নেশাই চুরি করা, অভিনব পন্থায় বেশ কিছুদিন ধরে সফলভাবে চুরি করে আসছিলেন তিনি। শেষ পর্যন্ত ৩৮ বছর বয়সী এই ‘সিরিয়াল চোর’ পুলিশের হাতে ধরা পড়ার পর ৯ বছর ১০ মাসের কারাদণ্ডে দণ্ডিত হয়।

 

ডেভিড কেরিগান নামের এই চোর ১২টি চুরি এবং বর্ণবাদী সহিংস আচরণের জন্য শুক্রবার (২৬ নভেম্বর) স্নারেসব্রুক ক্রাউন কোর্টে দোষী সাব্যস্ত হয়।

 

আদালতের শুনানিতে জানা যায়, কেরিগানের শিকার ৬১ থেকে ৯৬ বছর বয়সী বয়স্ক ও শারীরিকভাবে দুর্বল মানুষ, গোটা লন্ডনজুড়ে সে এই অপকর্ম ঘটিয়ে চলেছে ৪ এপ্রিল ২০২০ থেকে ২ আগস্ট ২০২০-এর মধ্যবর্তী সময়ে।

 

বয়স্ক ভুক্তভোগীদের বলতেন যে তিনি একজন পুলিশ অফিসার। তারপরে তিনি তাদের কাছে একটি বানোয়াট গল্প বলতেন যে দুজন লোককে চুরির সম্পত্তিসহ গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের বাড়ি থেকে কোনও জিনিস চুরি হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য ভিতরে যেতে বলবেন।

 

তার শিকারেরা জেগে ওঠে এবং তাকে আমন্ত্রণ জানায়, তাকে তাদের বাড়িতে অবাধ রাজত্ব করার অনুমতি দেয় যেখানে সে চুরি করার জন্য ঘরগুলি অনুসন্ধান করবে। কখনও কখনও তিনি ভুক্তভোগীদের জিজ্ঞাসা করতেন তারা তাদের নগদ কোথায় রেখেছেন যাতে চুরির কাজটি আরও সহজ হয়।

 

২১ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

গ্রোসারি কিনতে অস্ট্রেলিয়াকে বেছে নিচ্ছে নিউজিল্যান্ডবাসী

অনলাইন ডেস্ক

ডাউনিং স্ট্রিটের গেইটের সাথে গাড়ির সংঘর্ষ

ব্রেক্সিটের পর যুক্তরাজ্যে কমেছে ইউরোপের শিক্ষার্থী

অনলাইন ডেস্ক