16.4 C
London
September 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

পুলিশ সম্মেলনে ব্রিটিশ মন্ত্রীর ব্যাগ চুরি!

পুলিশ অফিসারদের বার্ষিক সম্মেলনে যুক্তরাজ্যের পুলিশ ও অপরাধমন্ত্রী ডেম ডায়ানা জনসনের হ্যান্ডব্যাগ চুরি হয়েছে।

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর বিবিসির প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ১০ সেপ্টেম্বর অ্যাসোসিয়েশন অব পুলিশ সুপারিনটেনডেন্টস সম্মেলনে বক্তৃতা দেন জনসন। সেখানে তিনি সারাদেশে ‘সামাজিক আচরণ, চুরি এবং দোকানপাট করার মহামারি’ সম্পর্কে সতর্ক করেন।

ওয়ারউইকশায়ার পুলিশ জানিয়েছে, তারা মিডল্যান্ডসের কেনিলওয়ার্থের উপকণ্ঠে একটি ফোর-স্টার হোটেলে একটি হ্যান্ডব্যাগ চুরির একটি প্রতিবেদন তদন্ত করছে যেখানে পুলিশ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এ ঘটনায় ৫৬ বছর বয়সি এক ব্যক্তিকে চুরির সন্দেহে আটক করেছে পুলিশ।

গত মাসে যুক্তরাজ্যজুড়ে দাঙ্গার ঘটনায় অনেককে গ্রেফতারের পর কারাগারগুলোতে ভিড় সামলাতে দেশটির সরকার অনেক বন্দিকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এরই মধ্যে কিছু বন্দিকে মুক্তিও দিয়েছে। এর মধ্যেই এই চুরির ঘটনা ঘটল।

পুলিশ সম্মেলনের পর জনসন এক্স হ্যান্ডেলে দেয়া এক পোস্টে দাঙ্গার সময় ‘অক্লান্ত প্রচেষ্টার’ জন্য আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তাদের ধন্যবাদ জানান। তবে পোস্টে তিনি ব্যাগচুরির বিষয়টি উল্লেখ করেননি।

১৪ বছরের কনজারভেটিভ শাসনের অবসান ঘটিয়ে সম্প্রতি ব্রিটেনে ক্ষমতায় এসেছে লেবার পার্টি। দলটি দেশে অপরাধ দমনের প্রতিশ্রুতি দিয়েছে।

তবে একটি নতুন জরিপ অনুসারে, ব্রিটিশ পুলিশের উপর দেশটির জনগণের আস্থা রেকর্ড পরিমাণে কমে গেছে। ব্রিটেনের অর্ধেকেরও বেশি লোকের আস্থা নেই যে পুলিশ কার্যকরভাবে অপরাধ মোকাবিলা করতে পারে। আর ১৫ শতাংশ ব্রিটিশ নাগরিক পুলিশের প্রতি একেবারেই আস্থা নেই বলে জানিয়েছেন।

সূত্রঃ বিবিসি

এম.কে
১৬ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

আপনি কি ব্রেক্সিটের পর ইইউ পাসপোর্টের আবেদন করেছেন?

অনলাইন ডেস্ক

রানি এলিজাবেথের মৃত্যুতে বিশ্বনেতাদের শোক

অসুস্থ হয়ে  হাসপাতালে প্রিন্স ফিলিপ