4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রানির স্বাস্থ্যের অবনতি, উদ্বিগ্ন চিকিৎসকরা

স্বাস্থ্যের অবনতি হওয়ায় বালমোরালে চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন ব্রিটেনের রানি ২য় এলিজাবেথ। বাকিংহাম প্যালেসের বরাত দিয়ে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) এ খবর দিয়েছে বিবিসি

 

প্যালেসের বিবৃতির সূত্র দিয়ে বলা হয়, বৃহস্পতিবার রানির স্বাস্থ্যের আরও অবনতি দেখা দিলে উদ্বেগ জানিয়েছেন চিকিৎসকরা। রানিকে চিকিৎসকের তত্ত্বাবধানে থাকতে বলা হয়েছে।

 

রানি এখন বালমোরাল প্রাসাদে বিশ্রামে আছেন বলা জানা গেছে। প্রিন্স চার্লস বালমোরাল ভ্রমণ করেছেন। কর্নওয়ালের ডাচেসও সেখানে ভ্রমণ করেছেন এবং ডিউক অব কেমব্রিজ তার পথে রয়েছেন।

 

বুধবার একটি ভার্চুয়াল মিটিং স্থতিগ হওয়ার মধ্য দিয়ে ৯৬ বছর বয়সী রানির এই অসুস্থ্যতার খবর আসে। ডাক্তাররা তখন তাকে বিশ্রামের পরামর্শ দেন।

 

প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, পুরো দেশ এই খবরে গভীরভাবে উদ্বিগ্ন।

 

গত ৬ সেপ্টেম্বর স্কটল্যান্ডে রানির ব্যক্তিগত বাসভবন ব্যালমোরাল প্রাসাদে গিয়ে রানি এলিজাবেথের সঙ্গে দেখা করে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন লিজ ট্রাস। একই দিন রানির কাছে পদত্যাগপত্র জমা দেন বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসন। এর আগে সবসময় বাকিংহাম প্যালেসেই এই কাজ সম্পন্ন করেছেন রানি। কিন্তু গত জুলাই থেকে তার স্কটিশ বাড়িতে গ্রীষ্মের ছুটিতে রয়েছেন তিনি।

 

০৮ সেপ্টেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

সন্তানদের খাবার জোগাতে কর্মক্ষেত্রে না খেয়ে থাকছেন এনএইচএস নার্স!

মধ্যপ্রাচ্যে আমগাছ রোপনের প্রকল্পে নতুন সম্ভাবনার দোয়ার খুলতে পারে বাংলাদেশের জন্য

ঘনিয়ে আসছে জলবায়ু বিপর্যয়