7.8 C
London
April 28, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

‘যুক্তরাজ্যের সহজ আশ্রয়ব্যবস্থা অভিবাসীদের ইংলিশ চ্যানেল পার হতে আকৃষ্ট করছে’

ইংলিশ চ্যানেল পার হতে চেষ্টারত অভিবাসীদের আরও বেশী সংখ্যায় নিতে যুক্তরাজ্যের প্রতি আহ্বান জানিয়েছে ফ্রান্স। চলতি সপ্তাহে রেকর্ড সংখ্যক অভিবাসী যুক্তরাজ্যে পৌঁছানোর লক্ষ্যে ফরাসি উপকূল ত্যাগ করেছে।

 

ফরাসি সরকারের ইউরোপীয় বিষয়ক পররাষ্ট্রমন্ত্রী ক্লেমো বেউন বলেছেন, ব্রিটেনের সহজ আশ্রয় ব্যবস্থা অভিবাসীদের কাছে আকর্ষণীয় এবং এটি বিপুল অভিবাসী আগমনের সমস্যার জন্য আংশিকভাবে দায়ী।

 

তিনি আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নের উচিত চ্যানেলে অভিবাসন সমস্যা সমাধানে ব্রিটেনের সঙ্গে নতুন চুক্তি করা।

 

শনিবার ৩০ টি পৃথক যাত্রায় রেকর্ড ৮২৮ জন অভিবাসী চ্যানেল অতিক্রম করেছে, যাদের মধ্যে অনেকেই বিপজ্জনকভাবে উপচে পড়া ছোট ডিঙ্গি নৌকায় চ্যানেল পার হয়েছিল। এটি গত সপ্তাহের ৪৮২ জন পার হওয়ার রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

 

ফরাসি উপকূল থেকে অভিবাসীদের প্রবাহ বন্ধ করতে প্যারিসকে তহবিল সরবরাহ করছে যুক্তরাজ্য। কিন্তু ক্লেমো বেউন বলেন, ফ্রান্স এখনও বিপুল খরচ বহন করে যাচ্ছে।

 

ফরাসি টেলিভিশনে তিনি বলেন, ইংলিশ চ্যানেলের সমস্যায় গত ১০ বছরে আমরাই উচ্চ মূল্য দিয়েছি কারণ কালে’তে সাংগঠনিক, মানবিক সহায়তা এবং পুলিশ চেক সহ সব বিষয় আমাদেরকে দেখতে হয়।

 

তিনি যোগ করেন, ব্রেক্সিটের পর আমাদের অবশ্যই ইইউ এবং ব্রিটেনের মধ্যে একটি নতুন অভিবাসন সংক্রান্ত চুক্তি করতে হবে যাতে আমরা নির্দিষ্ট সংখ্যক অভিবাসীকে যুক্তরাজ্যে বহিষ্কার করতে পারি অথবা তাদেরকে আশ্রয়ের অনুরোধ করতে পারি। আমরা অনেক সময় দেখতে পেয়েছি ব্রিটেনের প্রশ্নবিদ্ধ আশ্রয়ব্যবস্থার আকর্ষণীয়তা এ সমস্যার জন্য দায়ী।

 

২৭ আগস্ট ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

আইসিইউতে থাকা ৯০% রোগীই ‘আনবুস্টেড’: বরিস জনসন

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে আবারো তুষার ঝড়ের সতর্কতা

ভ্যাকসিন নীতিতে কঠোর হলো গুগল