10.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

প্রতিটি প্রাপ্ত বয়স্কের জন্য বুস্টার জ্যাব নিশ্চিত করা হবে: বরিস জনসন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, জানুয়ারির শেষ নাগাদ বুস্টার ডোজের যোগ্য প্রতিটি নাগরিককে এই এর আওতায় আনা হবে। সব প্রাপ্তবয়স্ককে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়ার তিন মাস পরে একটি বুস্টার জ্যাব দেয়া হবে।

 

মঙ্গলবার (৩০ নভেম্বর) সংবাদ সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর রাখা বক্তব্যের বরাত দিয়ে বিবিসি জানায়, বয়স অনুযায়ী জ্যাবকে অগ্রাধিকার দেওয়া হবে, এনএইচএস-এর অন্তর্ভূক্তিতেই পূর্বের মতো কাজটি করা হবে। যুক্তরাজ্যের প্রায় ১৮ মিলিয়ন মানুষ ইতোমধ্যেই একটি বুস্টার জ্যাব পেয়েছেন।

 

প্রধানমন্ত্রী বলেন, “ক্রিসমাস ট্রির মতো অস্থায়ী টিকা কেন্দ্র তৈরি হবে এবং আমরা আমাদের এনএইচএস-এর প্রচেষ্টায় সহায়তা করার জন্য কমপক্ষে ৪০০ জন সামরিক কর্মী মোতায়েন করব, সাথে কাজ করবে স্বেচ্ছাসেবকদের চমৎকার বাহিনী”।

 

তিনি লোকেদেরকে তাদের বুস্টার বুক করার আগে স্বাস্থ্য পরিষেবার সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করে বলেছেন: “যদিও আপনার তিন মাসেরও বেশি সময় আগে আপনার দ্বিতীয় জ্যাব হয়ে থাকে এবং আপনি এখন যোগ্য হন, অনুগ্রহ করে এনএইচএস না বলা পর্যন্ত বুস্টার বুক করার চেষ্টা করবেন না।”

 

ব্যক্তিগত ক্রিসমাস পার্টিগুলি বাতিল করা উচিত কিনা জানতে চাইলে জনসন বলেছিলেন: “আমরা চাই না যে লোকেরা এই ধরনের ইভেন্টগুলি বাতিল করুক এবং আমরা মনে করি যে বাচ্চাদের জন্য সবচেয়ে ভাল জিনিস হল স্কুলে থাকা।”

 

এদিকে, যুক্তরাজ্যে ওমিক্রন ভাইরাসের আতংক ছড়িয়ে পড়ার সাথে সাথে প্রায় ২২টির বেশি কেইস সনাক্ত করা হয়েছে। এ কারণেই বুস্টার জ্যাব নিয়ে সরকার দ্রুত পদক্ষেপ নিচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ এ প্রসঙ্গে বলেছেন, ‘আমাদের প্রিয়জনদের সাথে বড়দিনের সেরা সুযোগটি পেতে পারেন টিকা গ্রহণের মাধ্যমে’।

 

৩০ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

অনলাইনে ‘রোমান্স স্ক্যাম’, যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রলোভনে প্রতারিত ৫০ নারী

নিউজ ডেস্ক

বরিস জনসনকেই আবার প্রধানমন্ত্রী হিসেবে চান জনগণ!

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নেবে ইতালি : রাষ্ট্রদূত