5 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

প্রথমবারের মতো যুক্তরাজ্যের শিশুদের খাওয়াবে ইউনিসেফ

ইউনিসেফ জানিয়েছে, ৭০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো তারা যুক্তরাজ্যের জরুরি অবস্থায় সাড়া দিয়েছে। করোনা মহামারি সংকটে ব্রিটেনের শিশুদের খাওয়ানোর জন্য তারা এবার কাজ করছে।

 

শিশুদের অধিকার রক্ষায় কাজ করে ইউনিসেফ, বিশেষ করে তাদের জন্য যারা সব ধরনের সুযোগ ও সেবা থেকে বঞ্চিত। বিশ্বব্যাপী শিশুদের মানবিক ও উন্নয়নমূলক সহায়তা করে সংস্থাটি। শিশুদের উপর করোনা ভাইরাস মহামারির প্রভাবকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সাথে তুলনা করেছে তারা।

 

মার্চ মাসে প্রথম দিকে জাতীয় লকডাউন দেয়ার পর থেকে অর্থনীতি ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে যুক্তরাজ্যের। কাজ হারিয়েছে এমন পরিবারের সংখ্যা দিন দিন বাড়ছে। এসব পরিবারকে খাদ্যের জন্য লড়াই করতে হচ্ছে প্রতিনিয়ত।

 

খাদ্য ফাউন্ডেশনের থেকে পরিচালিত এক জরিপে দেখা গেছে, প্রায় ২.৪ মিলিয়ন শিশু (১৭%) এসব খাদ্য নিরাপত্তাহীন পরিবারে বাস করছে।

 

ইউনিসেফ তাই যুক্তরাজ্যের স্কুলে ২৫ হাজার পাউন্ড অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে। এই অর্থ দিয়ে দক্ষিণ লন্ডনের সাউথ ওয়ার্কের স্কুলের বাচ্চাদের এবং পরিবারদের ক্রিসমাসের ছুটিতে নাস্তার বক্স সরবরাহ করবে তারা।

 

৭০ বছরেরও বেশি সময় ধরে বিশ্বের ১৯০ টি দেশের সুবিধা বঞ্ছিত শিশুদের জন্য কাজ করে আসছে ইউনিসেফ। করোনা ভাইরাস মহামারির প্রভাবে যুক্তরাজ্য এখন এই তালিকায় যোগ হয়েছে।

 

 

সূত্র: স্কাই নিউজ
১৬ ডিসেম্বর ২০২০
এসএফ

আরো পড়ুন

‘মডার্নার টিকা করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে কার্যকর’

অনলাইন ডেস্ক

তদন্ত শুরু: সৌদি প্রিন্সকে অনুদানের বিনিময়ে সম্মাননা দেয়ায় অভিযুক্ত প্রিন্স চার্লস চ্যারিটি

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের অপরাধের শাস্তির ভিন্নতা নিয়ে প্রশ্ন তুলেছে আইন কাউন্সিল