10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

প্রধানমন্ত্রীর লন্ডন ত্যাগে পিছিয়ে গেলো স্যু গ্রের রিপোর্ট প্রকাশ

বরিস জনসন লন্ডন ত্যাগ করায় স্যু গ্রের পার্টিগেট তদন্তের প্রতিবেদনটি বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) প্রকাশিত হচ্ছে না। এদিকে রিপোর্ট প্রকাশের দিনটিতেই প্রধানমন্ত্রীর লন্ডন ত্যাগকে সন্দেহের চোখে দেখা হচ্ছে। উত্তর ওয়েলসে একটি সফরের জন্য এই দিনটিকেই বিশেষভাবে বেছে নেওয়া কি নিছক কাকতালীয়, নাকি কেলেংকারি এড়াতে জনসনের আরেকটি চাল?

 

এদিকে বরিস জনসন এই দাবিকে অস্বীকার করে বলেছেন, এটি সোমবার প্রকাশ হতে পারে।

 

তিনি উত্তর ওয়েলসের সফরের সময় জানান, বেসামরিক কর্মচারীর তদন্তের ফলাফল প্রকাশ পিছিয়ে দেওয়ার চেষ্টা করছেন না তিনি, তবে কখন এটি প্রকাশ হতে পারে তা নিশ্চিত নয়।

 

তিনি জোর দিয়ে বলেন, যখনই তিনি এটি পাবেন তখনই তিনি এটি সম্পূর্ণ প্রকাশ করবেন।

গ্রে-এর তদন্ত – যা বেশ কয়েকটি কথিত নিয়ম ভঙ্গকারী ডাউনিং স্ট্রিট পার্টিগুলির দিকে নজর দিচ্ছে। আইটিভি নিউজ এর মতে, প্রতিবেদনটি প্রধানমন্ত্রীর জন্য খুব অস্বস্তিকর হতে যাচ্ছে।

 

জনসন ‘পিএমকিউ’তে বলেন, তিনি “অবশ্যই” পদত্যাগ করবেন যদি বেসামরিক কর্মচারী স্যু গ্রে আবিষ্কার করেন যে তিনি জেনেশুনে মহামারি জুড়ে একাধিকবার কোভিড আইড ভঙ্গ করেছিলেন।

 

মন্ত্রী থেরেস কফি আইটিভি নিউজকে বলেন, ‘জনসন তার আচরণের জন্য “সম্পূর্ণ দায়িত্ব” নেবেন।’ কিন্তু সাথে এ কথাও বলেন, ‘তার পদত্যাগের জন্য প্রতিবেদনটি প্রমাণসহ প্রকাশ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।’

 

২৭ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

জালিয়াতির খরচ অনুমানে পুরনো তথ্যের উপর নির্ভর করে হোম অফিস

অনলাইন ডেস্ক

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

অনলাইন ডেস্ক

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব আল হাসান