6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

প্রিন্স উইলিয়ামের সাথে সম্পর্কের তিক্ততার জন্য হ্যারি হারালেন ফ্রোগমোর কটেজ

ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারির বহুল প্রতীক্ষিত স্মৃতিকথামূলক বই স্পেয়ারে অগ্রজ প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ করেছেন প্রিন্স হ্যারি।

প্রিন্স হ্যারি তার বইটিতে লিখেছেন, তার স্ত্রী মেগানকে প্রিন্স উইলিয়াম ‘অভদ্র’, ‘রূঢ়’, ‘বেয়াদব’ বলেছেন। এ নিয়ে ভাইয়ের সঙ্গে তিনি বাগযুদ্ধে জড়ান। একপর্যায়ে হ্যারির কলার চেপে ধরেন উইলিয়াম।

এর পরের ঘটনা প্রিন্স লিখেছেন এভাবে—’ঘটনা খুবই দ্রুত ঘটলো। তিনি আমার কলার চেপে ধরে ঝাঁকাতে থাকলেন। আমার গলার নেকলেস ছিঁড়ে গেল। এরপর তিনি আমাকে ধাক্কা দিয়ে মেঝেতে ফেলে দিলেন। আমি ছিটকে কুকুরের খাবার রাখা পাত্রের ওপর পড়ে গেলাম। পাত্রটি ভেঙে আমার পিঠ কেটে গেল। আমি হতবাক হয়ে ওখানেই শুয়ে থাকলাম। তিনি আমার পায়ের কাছে এসে দাঁড়ালেন এবং ঘর থেকে বের হয়ে যেতে বললেন।’

গত বছরের সেপ্টেম্বরে মারা গেছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। তার মৃত্যুর পর রাজার সিংহাসনে আরোহণ করেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির বাবা ৯৬ বছর বয়সি চার্লস।

তারপর থেকেই দুই ভাইয়ের মধ্যে সম্পর্কের টানাপোড়েনের বিষয়গুলো প্রকাশ্যে আসতে শুরু করে। প্রিন্স হ্যারি বলেন, আমার কাছে আরেকটি বই লেখার পর্যাপ্ত তথ্য রয়েছে। যেখানে ভাই প্রিন্স উইলিয়াম এবং বাবা রাজা তৃতীয় চালর্সের সাথে সম্পর্কের কথা স্থান পাবে। তার এমন মন্তব্য রাজপরিবারকে আরও অস্থির করে তুলবে বলে মনে করছেন অনেকে।

ফ্রগমোর কটেজ হলো বার্কশায়ারে উইন্ডসর ক্যাসলের মধ্যে ১০ কক্ষ বিশিষ্ট গ্রেড-২ ধরনের সম্পত্তি। প্রয়াত রানি ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স হিসেবে পরিচিত হ্যারি ও মেগানকে কটেজটি উপহার দিয়েছিলেন।

প্রিন্স অ্যান্ড্রু’র শুভাকাঙ্ক্ষী ভিক্টোরিয়া হার্ভে দাবি করেছেন যে প্রিন্স উইলিয়াম ফ্রোগমোর কটেজ থেকে প্রিন্স হ্যারিকে “উচ্ছেদ” করার মূল ব্যক্তি। প্রিন্স উইলিয়াম হ্যারিকে কখনই সহ্য করতে পারেন না। প্রিন্স উইলিয়াম মনে করেন হ্যারি র‍য়েল ফ্যামিলির জন্য যোগ্য নয়।

উল্লেখ্য যে অতীতের বিভিন্ন ঘটনার কারণে ২০২০ সালে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে প্রিন্স হ্যারি ক্যালিফোর্নিয়ায় চলে গিয়েছিলেন। তিনি ক্যালিফোর্নিয়ায় যাওয়ার পর সর্বোচ্চ পাঁচবার কিংবা তারো কম ফ্রগমোর কটেজ ব্যবহার করেছেন।

আরো পড়ুন

মালদ্বীপের পথে চীনের ‘গোয়েন্দা’ জাহাজ, চিন্তিত ভারত

নিউজ ডেস্ক

ফিলিস্তিনিদের বিপক্ষে অবস্থান নিয়েছে নিউ ইয়র্ক টাইমস, গোপন নথি ফাঁস

ইতালির বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে পড়ার সুযোগ, আটশরও বেশি বৃত্তি