11 C
London
May 1, 2024
TV3 BANGLA
বাংলাদেশশীর্ষ খবর

ফিল্মি স্টাইলে সশস্ত্র কেএনএফ সদস্যদের রুমার পর থানচিতে তাণ্ডব

ষোলো ঘণ্টার ব্যবধানে বান্দরবনে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের (কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট) সদস্যরা থানচির সোনালী ও কৃষি ব্যাংকে সশস্ত্র হামলা চালিয়ে তান্ডব সৃষ্টি করেছে। ব্যাপক গোলাগুলি চালিয়ে লুট করেছে গ্রাহকদের টাকা ও ব্যাংকে নিয়োজিত গার্ডদের অস্ত্র ও গোলাবারুদ। এর আগে গত মঙ্গলবার রাত ৯টার দিকে রুমা উপজেলার সোনালী ব্যাংকে দুর্ধর্ষ হামলা চালায় কেএনএফ সদস্যরা। অপহরণ করে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে।

পরপর দুদিনে ফিল্মি স্টাইলে কেএনএফ সদস্যদের সোনালী ও কৃষি ব্যাংকের তিন শাখায় হামলা চালিয়ে অর্থ ও অস্ত্র গোলাবারুদ লুটে নেওয়ার ঘটনার পর শুরু হয়েছে যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযান। রুমা ও থানচি সদরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। রাস্তাঘাট, বাজার সবকিছুই ফাঁকা হয়ে আছে। অভিযানে সেনাবাহিনীও যোগ দিয়েছে।

দু’দিনের এ ঘটনার পর রুমা ও থানচিতে এলাকাবাসির মাঝে ব্যাপক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। হাট বাজারের দোকানপাট বন্ধ করে মানুষ নিরাপদ স্থানে চলে গেছে। অনুরূপভাবে অনেক বাড়িঘরের লোকজনও পালিয়েছে।

উল্লেখ করা যেতে পারে, বান্দরবান সড়ক থেকে রুমা উপজেলার দূরত্ব ৪৭ কিলোমিটার ও থানচির দূরত্ব ৭৮ কিলোমিটার। এ ছাড়া রুমা ও থানচির সড়কপথে ৮৯ কিলোমিটার ও নদীপথে ৪৫ কিলোমটার দূরে। দুর্গম পাহাড়ি এলাকা অতিক্রম করে পাহাড়ের এ উপজেলাগুলোতে সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারী এবং সাধারণ মানুষকে যাওয়া আসা করতে হয়। এসব পাহাড়ি এলাকার গভীর জঙ্গলে ঘাঁটি গেড়ে আছে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের সদস্যরা।

এম.কে
০৪ মার্চ ২০২৪

আরো পড়ুন

মিয়ানমারের সামরিক নেতাদের ওপর বাইডেনের নিষেধাজ্ঞা

যুক্তরাজ্যে চরম তাপদাহের কারণে জরুরি অবস্থা ঘোষণা

অনলাইন ডেস্ক

ফ্রান্সের পার্কে শিশুদের উপর ছুরি হামলা