11.4 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ফুলটাইম অফিসে ফিরবে না ব্রিটেনের ১০ লাখ কর্মজীবী

করোনা ভাইরাস বিধিনিষেধ উঠে যাওয়ার পরেও ব্রিটেনের বৃহত্তম সংস্থাগুলোর ১০ লাখের বেশি কর্মজীবী মানুষ আগের মতো ফুল টাইম অফিস করবেন না।

 

তিনটি জাতীয় লকডাউনে থাকতে থাকতে যুক্তরাজ্যের অফিসের অনেক কর্মী বাসা থেকে কাজ করতে অভ্যস্ত হয়ে পড়েছেন। এই পরিবর্তনের ফলে কিছু সংস্থা উপকৃত হয়েছে, তাদের অফিসের জায়গার জন্য কোনো ভাড়া দিতে হয়নি।

 

যুক্তরাজ্যের সবচেয়ে বড় ৫০টি নিয়োগকারী সংস্থা বিবিসিকে বলেছে, তাদের অফিসে ফুল টাইম কর্মী ফিরিয়ে আনার ব্যাপারে কোনো পরিকল্পনা নাই।

 

সংস্থাগুলো আরো জানান, তারা এখনো সিদ্ধান্ত নিচ্ছেন ভবিষ্যতে অফিসগুলোর কার্যক্রম কেমন হবে। লোকেরা সপ্তাহে তিন থেকে চার দিন বাড়ি থেকে কাজ করে তাই আমাদের সম্ভবত ২০ শতাংশ কম জায়গা প্রয়োজন হবে আগের তুলনায়।

 

বিজ্ঞাপন সংস্থার চিফ এক্সিকিউটিভ মার্ক রিড বিবিসিকে বলেন, সংস্থাগুলো অতীতে যেভাবে কাজ করত সেভাবে আর কখনো ফিরে যেতে পারবে না। এই দিকে করোনা ভাইরাস বিধিনিষেধ উঠানোর পরেও পুরো সময় অফিস করার বিষয়ে আগ্রহ হারিয়ে ফেলেছেন অনেক কর্মী। অনেকেই মনে করছেন করোনা ভাইরাস এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তারা পুরো সময় অফিস করতে ভয় পাচ্ছেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক জন জানান, তিনি বাসা থেকে কাজ করতে অভ্যস্ত হয়ে গেছেন। তাকে আর কষ্ট করে অফিস যেতে হচ্ছেনা। তিনি সব সময় পরিবারের সাথে থাকতে পারছেন।

 

তবে খাদ্য এবং পানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোর উপর নেতিবাচক প্রভাব ফেলেছে।

 

যুক্তরাজ্যের সরকারি নির্দেশিকা অনুসারে ২১ জুন বাসা থেকে কাজ করার পরামর্শ সহ সমস্ত বিধিনিষেধ প্রত্যাহার করা হবে।

 

সূত্র:বিবিসি
৭ মে ২০২১
এসএফ/এনএইচ

আরো পড়ুন

বিনা নোটিশে ব্রিটিশ নাগরিকত্ব বাতিলের ক্ষমতা দেওয়া হচ্ছে নতুন বিলে

অনলাইন ডেস্ক

বরিস জনসনকে পার্লামেন্ট থেকে সরে দাঁড়ানোর প্রস্তাব

করোনায় বাহরাইনে ৭০ বাংলাদেশির মৃত্যু