21 C
London
May 17, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকযুক্তরাজ্য (UK)

ফ্রান্সের অভিবাসী আশ্রয়কেন্দ্রে তহবিল সহায়তা করবে যুক্তরাজ্য

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক প্যারিসের একটি শীর্ষ সম্মেলনে ফরাসী রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রনের সাথে একটি সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলন হতে যুক্তরাজ্য ও ফ্রান্স কিছু সিদ্ধান্তে উপনীত হয় যা উভয় দেশের প্রেক্ষিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন ফ্রান্সের রাষ্ট্রপ্রধান।

যুক্তরাজ্য – প্রথমবারের মতো – ফ্রান্সের একটি অভিবাসী আশ্রয়কেন্দ্রের তহবিল সহায়তা করবে বলে জানিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী। তার মতে এই তহবিল ইংলিশ চ্যানেল অতিক্রমকারী ছোট নৌকাগুলি প্রতিরোধ করতে সহায়তা করবে। তিন বছরের জন্য ফ্রান্সকে ৪৭৯ মিলিয়ন ডলার প্রদান করা হবে বলে জানান যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী।

এছাড়া পরিকল্পনার একটি অংশের মধ্যে রয়েছে সৈকতে অতিরিক্ত পুলিশ টহল মোতায়েনের ব্যবস্থা করা। পাঁচ বছরের জন্য প্রথম যুক্তরাজ্য-ফরাসী সম্মেলনের পরে কথা বলতে গিয়ে সুনাক জানান, আজ সম্পর্কের ক্ষেত্রে “একটি নতুন সূচনা” হল।

গত বছর চ্যানেল ক্রসিংয়ের মাধ্যমে ৪৫০০০ এরও বেশি লোক যুক্তরাজ্যে প্রবেশ করেছে, যা ২০১৮ সালের চেয়ে পরিমাণে অনেক বেশি।

তবে লেবার পার্টির নেতা স্যার স্টারমার বলেছেন যে ফ্রান্সের সাথে অভিবাসী রিটার্ন চুক্তি না করলে যতোই পরিকল্পনা নেওয়া হোক কোনো কাজে আসবে না। বরং ধীরে ধীরে অবৈধ আশ্রয়প্রার্থীদের নিয়ে পরিস্থিতি খারাপ হতে ভয়ানকের দিকে যাবে। লেবার পার্টির নেতা বলেন সরকারের অনেক পরিকল্পনাই হাস্যকর যা বৃটেনকে তলানির দিকে নিয়ে যাচ্ছে।

আরো পড়ুন

বছরে দুই লাখ ৮০ হাজার অভিবাসী কর্মী দরকার ইটালির

হার্ভার্ডের ১০৩টি ফ্রি কোর্স

অনলাইন ডেস্ক

সিরিয়ায় মার্কিনী ও যুক্তরাজ্যের ডিটেনশন সেন্টারে চলছে অকথ্য নির্যাতনঃঅ্যামনেস্টি