4 C
London
April 25, 2024
TV3 BANGLA
বিনোদনশীর্ষ খবর

বয়স ১৮ এর কম হলে দিনে এক ঘন্টার জন্য টিকটক

কিশোর কিশোরীদের স্বাস্থ্যের কথা ভেবে এবার নতুন ফিচার নিয়ে এল টিকটক। অ্যাপ নিয়ে ঘাঁটাঘাঁটির সময় বেঁধে দিতে চলেছে এই সোশ্যাল অ্যাপ। ছোটরা যাতে কম ব্যবহার করে এরজন্য বেশ কয়েকটি নয়া ফিচার পাওয়া যাবে অ্যাপে। সেই ফিচারের সাহায্যে অ্যাপ ব্যবহারের সময় বেঁধে দেওয়া যাবে। অ্যাপ ব্যবহারের সময় কমানোর কথা দফায় দফায় টিকটক নিজেই মনে করিয়ে দেবে‌।
আগামী সপ্তাহ থেকেই চালু হতে পারে নতুন ফিচার‌‌। এতে রোজ অ্যাপ ব্যবহারের সময় ৬০ মিনিটে বেঁধে দেওয়া হবে। ১৮ বছরের কম বয়স এমন সব ব্যবহারকারীদের অ্যাপেই এই নিয়ম চালু হয়ে যাবে। তবে এই নিয়ম যে মানতেই হবে, তেমনটা নয়। চাইলে সময়সীমা অতিক্রমও করার সুযোগ থাকছে। একবার ৬০ মিনিট পেরিয়ে গেলে টিকটক একটি ওটিপি কোড (পাসওয়ার্ড এর মতো কোড) দিতে বলবে। সেই কোড দিলেই আবার ব্যবহার করা যাবে অ্যাপটি।
টিকটকের এই ফিচার নাও মানা যেতে পারে তেমন সুবিধাও রাখছে টিকটক অ্যাপ। কেউ চাইলে সেটিংস থেকে অ্যাপের নয়া ফিচার একেবারে বন্ধ করে রাখতে পারে। তবে বন্ধ করলেও টিকটক কিন্তু বেশ সতর্ক। কেউ যদি ওই ফিচার বন্ধ করে দিনে ১০০ মিনিট সময় কাটিয়ে ফেলে, তাকে সে কথা মনে করাবে টিকটক। নয়া সময়সীমা ঠিক করার সুবিধা দেওয়া হবে তাকে।
টিকটকের তরফ থেকে জানানো হয়, বিশেষ ফিচার আনার পর থেকে এর ব্যবহার অনেকটাই বেড়েছে। রীতিমতো বেড়ে গিয়েছে সময়সীমা বাধার সেটিংসের ব্যবহার। কিশোর কিশোরীদের স্বাস্থ্যের বিষয়ে বেশ সাবধানী হচ্ছে টিকটক। তাই এমন একগুচ্ছ পরিকল্পনা করছে সংস্থা‌।
এম.কে
০৩ মার্চ ২০২৩

আরো পড়ুন

সবার আগে টিকা নেবেন অর্থমন্ত্রী

যুক্তরাজ্যে নবজাতকদের চিকিৎসা পদ্ধতি চলছে মান্ধাতার আমলের ব্যবস্থায়

ইউক্রেনে বাংলাদেশি জাহাজের ইঞ্জিনিয়ার নিহত

অনলাইন ডেস্ক