13.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বরিস জনসনকে ‘নিরাপত্তা হুমকি’ মনে করেন লর্ড ব্লাঙ্কেট

ডেভিড ব্লাঙ্কেট বলেছেন, এমআই-ফাইভের উচিত বরিস জনসনকে ‘একটি নিরাপত্তা ঝুঁকি’ হিসেবে নিবেচনা করে তদন্ত শুরু করা।

 

প্রাক্তন শ্রম মন্ত্রিপরিষদ মন্ত্রী সতর্ক করেন, পার্টিগেট কেলেঙ্কারির প্রমাণের নমুনা পরামর্শ দেয় যে প্রধানমন্ত্রীর কর্মীদের ‘সাইবার-আক্রমণের সম্ভাবনা সম্পর্কে প্রাথমিক ধারণা নেই’।

 

এদিকে অভিযোগের উঠেছে যে ডাউনিং স্ট্রিটের ফ্ল্যাটে দর্শনার্থীরা আসার সময় টপ-সিক্রেট নথিগুলি ফেলে রেখেছিলেন বরিস জনসন- তার সহযোগীরা তাকে ফাইলগুলি উপরের তলায় নিয়ে যেতে নিষেধ করার জন্য প্ররোচিত করেছিল।

 

‘মেট-এর কাউন্টার টেরোরিজম ডিভিশন, এমআই-ফাইভের এখন খুব জরুরিভাবে নজর দেওয়া উচিত। তারা না এগিয়ে এলে আমি খুব অবাক হব’ লর্ড ব্লাঙ্কেট বলে।

 

প্রধানমন্ত্রীর একান্ত সচিব মার্টিন রেনল্ডস জোর দিয়েছিলেন যে বরিস ও ক্যারি যে বাড়িতে থাকেন তার নিরাপত্তার বিষয়ে অভিযোগের পরে তিনি তার ১০ নম্বর অফিসে গোপন গোয়েন্দা অনুরোধ অনুমোদন করেছেন, দ্য সানডে টাইমস জানিয়েছে।

 

লর্ড ব্লাঙ্কেট সোমবারের প্রথম দিকে স্যু গ্রে-এর রিপোর্ট প্রকাশের আগে যাদের নাম প্রকাশ্যে এসেছে তাদের উপর ক্ষোভ প্রকাশ করেন৷

 

“আমি মনে করি, ডাউনিং স্ট্রিটে তাদের যে প্রকৃত নিরাপত্তা থাকা উচিত তা বোঝার ক্ষেত্রে একটি বাস্তব সমস্যা আছে,” তিনি এলবিসি রেডিওকে বলেছেন।

 

তিনি জনসনকে ‘নিরাপত্তা ঝুঁকি’ বলে মনে করেন কিনা জানতে চাইলে লর্ড ব্লাঙ্কেট উত্তর দিয়েছিলেন, ‘হ্যাঁ, আমি তাই মনে করি।’

 

পররাষ্ট্র সচিব থাকাকালে শিথিল নিরাপত্তার জন্য কুখ্যাতি অর্জন করার পর জনসনকে কিছু গোয়েন্দা তথ্য গোপন রাখাতে থেরেসা মে নির্দেশ দিয়েছিলেন বলে জানা গেছে। নথিগুলিকে মন্ত্রীরা পড়ার জন্য লাল বাক্সে বাড়িতে নিয়ে যান, যার মধ্যে কিছু অতি গোপনীয়।

 

সানডে টাইমস জানিয়েছে যে ক্যারি জনসন এবং তার বন্ধুদের আরাম করতে দেখেছিলেন কামিংস যখন প্রধানমন্ত্রীর লাল বাক্সটি খোলা পড়ে ছিল এবং ‘স্ট্র্যাপ’ নথিগুলি চারপাশে পড়ে ছিল।

 

এটি আরও দাবি করেছে যে মিসেস গ্রে প্রমাণ উন্মোচন করেছেন যে জনসনের ‘বেশ কিছু’ বন্ধুকে ডাউনিং স্ট্রিট ফ্ল্যাটের ভিতরে এবং বাইরে যাওয়ার অ্যাক্সেস কোড দেওয়া হয়েছিল।

 

৩১ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

সিলেটে রিক্সা চলাচল বন্ধের সিদ্ধান্ত জনস্বার্থ বিরোধী: বাসদ

লন্ডন শহরের টিউবলাইনে যুক্ত হচ্ছে গুগল স্ট্রিট ভিউ

আবেদন ফি ছাড়াই স্নাতক করুন যুক্তরাজ্যে, সঙ্গে ১৮ লাখ টাকা