TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

লন্ডন শহরের টিউবলাইনে যুক্ত হচ্ছে গুগল স্ট্রিট ভিউ

যুক্তরাজ্যের লন্ডনে বেশ কয়েকটি বড় টিউব স্টেশনগুলিতে খুব শীঘ্রই গুগল স্ট্রিট ভিউ ব্যবহার করার সুযোগ সৃষ্টি হবে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

লন্ডনের ট্রান্সপোর্ট (টিএফএল) আশা করে গ্রাহকরা স্টেশনের মধ্যে গুগল স্ট্রিট ভিউ একইভাবে ব্যবহার করতে সক্ষম হবেন যেভাবে তারা লন্ডন জুড়ে হাঁটাচলা এবং সাইকেল চালানোর সময় ব্যবহার করতে পারেন। টিএফএল জানায়, গুগল স্ট্রিট ভিউ যুক্ত হলে লন্ডন শহরে যারা নতুন তাদের জন্য উপকার হবে।

টিএফএল জানায়, প্রকল্পটি প্রাথমিক অবস্থায় প্রায় ত্রিশটি টিউব স্টেশনের অভ্যন্তরে ৩৬০-ডিগ্রি ক্যামেরা ব্যবহার করবে। অতিরিক্ত ভীড় এড়াতে অফপিক আওয়ার সকাল ১০ টা হতে বিকাল ৪ টা অবধি স্টেশনগুলিতে চিত্রগ্রহণ করা হবে। প্রকল্পটি কয়েক সপ্তাহের মধ্যেই কার্যক্রম শুরু করবে বলে জানায় টিএফএল।

পরিবহণ বিভাগের ডেপুটি মেয়র সেব ডান্স বলেন, “ আমি আনন্দিত যে আমরা টিউবলাইনকে রাস্তার মতো দৃশ্যমান করতে গুগলের সাথে কাজ করছি। এই নতুন প্রকল্পটি শহর জুড়ে হাঁটাচলা এবং সাইকেল চালানোর সময় লন্ডন আন্ডারগ্রাউন্ডকে তাদের রুটগুলিকে যুক্ত করতে সুযোগ সৃষ্টি করে দেবে। যা আমাদের অ্যাক্সেসযোগ্য লন্ডন তৈরি করতে সহায়তা করবে।”

গুগল এবং টিএফএলের মধ্যে চুক্তির শর্তাবলীর অধীনে গুগল সকল ইমেজের মালিকানা পাবে তবে টিএফএল চাইলে ব্যক্তিগত তথ্যের বিদ্যমান অংশকে অস্পষ্ট বা ঝাপসা করার অধিকার পাবে বলে জানায় গুগল কর্তৃপক্ষ।

উল্লেখ্য যে, চুক্তিটি দুই বছর স্থায়ী হবে যদিও চুক্তিটি পুনর্নবীকরণযোগ্য। তাছাড়া স্ট্রিট ভিউ চিত্রগুলোর সম্পূর্ণ ব্যয় বহন করবে গুগল। ভবিষ্যতে হিথ্রো, সাউথওয়ার্ক এবং ওয়েস্ট হ্যাম্পস্টেড অঞ্চলের টিউব লাইনকে এই প্রজেক্টের সাথে যুক্ত করা হবে তথ্যানুযায়ী জানা যায়।

এম.কে
০৭ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

ফিলিস্তিনপন্থি আন্দোলনকারীরা লন্ডন জুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে ১১ নভেম্বর

নিউজ ডেস্ক

দল থেকে পদত্যাগ করছেন বরিস জনসন

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে দ্য বডি শপের সব স্টোর বন্ধ