TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বরিস জনসনের ব্যক্তিগত ফোন নাম্বার ১৫ বছর ধরে অনলাইনে

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ব্যক্তিগত মোবাইল নাম্বার ইন্টারনেটে গত ১৫ বছর ধরে পাওয়া যাচ্ছে।সম্প্রতি বিষয়টি সামনে আসায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ঝুঁকি নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে।

 

বিবিসি জানায়, ২০০৬ সালে একটি থিংক ট্যাঙ্কের সংবাদ বিজ্ঞপ্তিতে ফোন নাম্বারটি প্রকাশ করা হয়েছিল। পরে আর এটি অনলাইন থেকে সরিয়ে নেওয়া হয়নি।নাম্বারটি এখনও বরিস জনসন ব্যবহার করছেন বলেই মনে করা হচ্ছে।

 

যা জানতে পেরে বিবিসি নাম্বারটিতে যোগাযোগ করার চেষ্টা করলে দেখা যায় সেখানে কোনও কল কিংবা ভয়েস মেসেজ পাঠানো যাচ্ছে না, কেবল টেক্সট মেসেজ পাঠানো যাচ্ছে।

 

নাম্বারটি বন্ধ করে দেওয়া হয়েছে বলেই প্রতীয়মান হচ্ছে। তবে নাম্বারটি এখন বদলে ফেলা হবে কিনা তা নিশ্চিত করে জানায়নি ডাউনিং স্ট্রিট।

 

২০০৬ সালে উচ্চশিক্ষা বিষয়ক একটি পদে দায়িত্ব পালনকালে জনগণের সরাসরি মতামত নেওয়ার জন্য ‘থিংক ট্যাংকে’র  সংবাদ বিজ্ঞপ্তিতে জনসনের ফোন নাম্বার প্রকাশ করা হয়। এর দুইবছর পর জনসন লন্ডনের মেয়র নির্বাচিত হন।

 

এই নাম্বারটি কার কার কাছে আছে তাই কেবল নয় বরং কে কে সেটি ব্যবহার করছে- তা এখন অনেকেরই মাথাব্যথার কারণ হবে। বিবিসি-কে একথা বলেছেন, লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার।

 

তিনি আরও বলেন, ব্যক্তিগত নাম্বার এভাবে প্রকাশ হয়ে থাকাটা প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য মারাত্মক ঝুকিপূর্ণ।  যদিও চ্যান্সেলর রিশি সুনাক বলছেন, তিনি যতদূর জানেন, সব নিরাপত্তা প্রটোকলই মেনে চলা হয়েছে।

 

৩০ এপ্রিল ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ইউরোপে গৃহহীনদের সংখ্যা বাড়ছে

আসছে ক্যান্সারের টিকা

শক্তিশালী পাসপোর্টের তালিকায় শীর্ষে জাপান, বাংলাদেশ ১০০তম