10.5 C
London
March 28, 2024
TV3 BANGLA
বাকি বিশ্বশীর্ষ খবর

বাংলাদেশ থেকে ২৬ লাখের বেশি ভিডিও মুছে ফেলেছে টিকটক

টিকটক সম্প্রতি বাংলাদেশ থেকে ২৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি ভিডিও মুছে ফেলেছে। চীনভিত্তিক ভিডিও শেয়ারিং এই প্লাটফর্মটি গত বছরের চতুর্থ প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর ২০২১) কমিউনিটি গাইডলাইনস রিপোর্টে এ তথ্য প্রকাশ করেছে।

 

সেই রিপোর্ট অনুসারে, কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশ থেকে এই সময়ে ভিডিও সরানো হয়েছে ২৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি। ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে সবচেয়ে বেশি সংখ্যক ভিডিও সনারো হয়েছে বাংলাদেশ থেকে, যা বিশ্বে সপ্তম।

 

গত বছরের ১ অক্টোবর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে বিশ্বজুড়ে সাড়ে ৮ কোটি ভিডিও অপসারণ করেছে টিকটক।

 

টিকটক কর্তৃপক্ষ বলেছে, কমিউনিটি গাইডলাইন ভঙ্গ করায় এই ভিডিওগুলোর ৯৪ দশমিক ১ শতাংশই পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে দেওয়া হয়।

 

টিকটক এক বিবৃতিতে জানায়, আমরা বিশ্বাস করি, শ্রদ্ধা, দয়া ও সহনশীলতার ভিত্তিতে টিকটকে আমাদের কমিউনিটি গড়ে তোলা উচিত। আমাদের নিয়মের সঙ্গে সামঞ্জস্য রেখে মানুষকে ইতিবাচক ডিজিটাল সংযোগ তৈরিতে সহায়তার জন্য আমরা বদ্ধ পরিকর। আমরা চাই আমাদের ব্যবহারকারী নিজেদের মধ্যে সদাচার ও সম্প্রীতি বজায় রাখুক। মানুষকে নিরাপদ রাখার ক্ষেত্রে নিয়মের তো কোনো শেষ নেই। আমাদের সর্বশেষ প্রতিবেদন এবং প্রতিনিয়ত নিরাপত্তা ব্যবস্থার অগ্রগতি এটাই দেখায় যে, আমরা কমিউনিটির কল্যাণের প্রতি সদা প্রতিশ্রুতিবদ্ধ।

 

২৭ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

হরিজোন কেলেঙ্কারি নিয়ে চাপে যুক্তরাজ্য সরকার

গুগলের সার্ভার ডাউন, জিমেইল-ইউটিউব সেবায় সমস্যা

আফগানদের জন্য দূরবর্তী আশ্রয়কেন্দ্র পরিকল্পনা যুক্তরাজ্যের