8.1 C
London
April 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

শিক্ষার্থীদের পরিবারের সদস্যদের র‍্যাপিড করোনা টেস্ট বাধ্যতামূলক

যুক্তরাজ্য সরকার বলেছে, স্কুল শিক্ষার্থীরা ক্লাসরুমে ফিরে আসার আগে তাদের পরিবারের সদস্যদের এক সপ্তাহে দুটি র‍্যাপিড করোনা ভাইরাস পরীক্ষা করতে হবে।

 

স্বাস্থ্য ও সমাজসেবা অধিদফতর জানিয়েছে, এই নতুন ব্যবস্থা ইংল্যান্ডের কলেজ, প্রাথমিক বা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বসবাসকারী যে কোনো ব্যক্তির ক্ষেত্রে প্রযোজ্য।

 

সরকার বলেছে, স্কুল খুলে গেলে সহজ হয়ে যাবে লকডাউন। এই সময়ের ভিতরে র‍্যাপিড পরীক্ষা এবং ভ্যাকসিন নেওয়ার কারণে আমরা আশা করছি করোনা আক্রান্তের হার কবে যাবে।

 

শিক্ষাসচিব গ্যাভিন উইলিয়ামসন বলেন, পরিবারের সদস্যদের পরীক্ষা নেওয়া হলে শিক্ষাকর্মীরা আশ্বাস পাবেন যে স্কুলগুলো যথাসম্ভব নিরাপদ।

 

জনস্বাস্থ্য ইংল্যান্ডের মেডিকেল ডিরেক্টর ডাঃ যোভন ডয়েলও এই প্রস্তাবটি গ্রহণের জন্য লোকদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, আমি সমস্ত যোগ্য পরিবারকে দু’বার সাপ্তাহিক র‍্যাপিড পরীক্ষা নিতে উত্সাহিত করবো। এটি দ্রুত, ব্যথাহীন এবং জীবন বাঁচাতে সহায়তা করবে।

 

প্রাথমিক বিদ্যালয়ের শিশু্দের স্কুলে ফিরে আসার সময় পরীক্ষা করা হবে না। বিজ্ঞানীরা বলেছেন, অল্প বয়সীদের মধ্যে ভাইরাসের উচ্চ সংক্রমণ হওয়ার কোনো প্রমাণ নেই।

 

 

সূত্র: মিরর

২৮ ফেব্রুয়ারি ২০২১

এসএফ

আরো পড়ুন

ব্রেক্সিট পরবর্তী পাসপোর্টনীতির কারণে ২ হাজার পাউন্ড খোয়ালেন যাত্রী

অনলাইন ডেস্ক

ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে বেনাপোল সীমান্তে বিজিবির নজরদারি

অনলাইন ডেস্ক

করোনার সার্টিফিকেটের আশ্বাস দিয়ে বিদেশগামীদের থেকে কোটি টাকা লুট!