20 C
London
September 16, 2024
TV3 BANGLA
স্পোর্টস

বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচে হামলার হুমকি হিন্দু মহাসভার

নাজমুল হোসেন শান্তরা এ মাসেই ভারত সফরে যাচ্ছেন। সেখানে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের দুটি সিরিজ খেলবে বাংলাদেশ দল। তবে কানপুরে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্টে হামলা করার হুমকি দিয়েছে অখিল ভারত হিন্দু মহাসভা নামে একটি ভারতীয় ধর্মীয় সংগঠন।

শুক্রবার ৬ আগস্ট ভারতীয় গণমাধ্যম এবিপি লাইভ- এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যকার সিরিজের খেলা শুরু হবে। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে দুই দল খেলবে দ্বিতীয় ও শেষ টেস্ট। আর ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর।

প্রতিবেদনে আরো বলা হয়, বাংলাদেশে হিন্দুদের বিরুদ্ধে সহিংসতার অভিযোগে কানপুরে সফরকারী দলের বিরুদ্ধে হামলা করার হুমকি দিয়েছে হিন্দু মহাসভা। পরিস্থিতি এমন যে- বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ম্যাচের ভেন্যু পরিবর্তন করে ইন্দোরে করার কথা ভাবছে।

এতে আরো বলা হয়, বিসিসিআইয়ের ঘনিষ্ঠ সূত্রগুলো এবিপি লাইভকে জানিয়েছে যে- যদিও এখনো কোনো আনুষ্ঠানিক নিশ্চিতকরণ করা হয়নি, তবে এই ধরনের পদক্ষেপ কার্ডে থাকতে পারে।

এর আগে গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বাতিল না করলে পিচ কুপিয়ে নষ্ট করার হুমকি দিয়েছিলেন হিন্দু মহাসভার ভাইস প্রেসিডেন্ট জাভিয়ের ভরদ্বাজ।

উল্লেখ্য, ছাত্র-জনতার গণ অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পতন হয় আওয়ামী লীগ সরকারের। সেদিনই শেখ হাসিনা পদ থেকে ইস্তফা দিয়ে ভারতে পালিয়ে যান। এরপর থেকেই ভারতীয় বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে বাংলাদেশে সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার সংবাদ প্রচার করা হয়। যদিও ফ্যাক্ট চেকে উঠে আসে এসবের অধিকাংশই ছিল গুঞ্জন ও অতিরঞ্জিত।

সূত্রঃ এবিপি লাইভ

এম.কে
০৭ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

ভারতকে গুঁড়িয়ে নতুন ইতিহাস ইংল্যান্ডের

মেসির হাতে বিশ্বকাপ

বিশ্বকাপের মাঝেই শ্রীলঙ্কার সদস্যপদ স্থগিত করল আইসিসি