17.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

বাকিংহাম প্যালেসে বিস্ফোরণের চেষ্টা

বাকিংহাম প্যালেসে বিস্ফোরণের চেষ্টা করেছে এক ব্যক্তি। পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করেছে। ঘটনায় কেউ আহত হননি। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাতটা নাগাদ বাকিংহাম প্যালেসের সামনের মাঠে এক ব্যক্তি একের পর এক শট গানের কাট্রিজ ছুঁড়ে মারেন বলে পুলিশের অভিযোগ।
এর ফলে খুবই ছোট একটি বিস্ফোরণ হয়েছে বলে পুলিশ জানিয়েছে। ওই ঘটনার কিছুক্ষণের মধ্যেই ওই ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, তার কাছ থেকে সন্দেহজনক একটি ব্যাগ উদ্ধার হয়েছে। তবে সেই ব্যাগে কী আছে, তা এখনো স্পষ্ট করে বলা হয়নি।
ধৃত ব্যক্তির পরিচয় পুলিশ জানায়নি। কেন সে এ কাজ করল, তাও এখনো স্পষ্ট নয়। তবে পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের মাত্রা বড় ছিল না। ঘটনায় বাকিংহাম প্যালেসের কোনো ক্ষতি হয়নি। ঠিক সময়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে।
ঘটনার সময় যুক্তরাজ্যের রাজা চার্লস এবং তার স্ত্রী প্রাসাদে উপস্থিত ছিলেন না। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে গোটা এলাকা ঘিরে দেওয়া হয়। ওই রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে অবশ্য ব্যারিকেড তুলে নেওয়া হয়।
উল্লেখ্য, আগামী ৬ মে আনুষ্ঠানিকভাবে রাজ্যাভিষেক হবে চার্লসের। ওই দিন বিশ্বের বহু গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

আরো পড়ুন

জেরেমি কর্বিন লন্ডন মেয়র নির্বাচনে প্রার্থী হতে পারেন

আসামে গুলিবিদ্ধ ব্যক্তির ওপর ফটোগ্রাফারের হামলা

বাংলাদেশের ইন্টারনেট সেবা নির্বিঘ্ন করতে ২০টি আন্তর্জাতিক সংগঠনের আহ্বান