5.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বিনামূল্যে কর্মসংস্থান ও দক্ষতা অর্জনের সুযোগ দিচ্ছে ব্রিটিশ সরকার

যুক্তরাজ্যে আনুমানিক ১১ মিলিয়ন প্রাপ্তবয়স্ককে এখন বিনা মূল্যে নতুন যোগ্যতা অর্জনের সুযোগ দেওয়া হচ্ছে। এটি তাদের দক্ষতা অর্জন এবং চাকরি পেতে সাহায্য করার জন্য সরকার থেকে দেওয়া হচ্ছে।

সরকারের আজীবন দক্ষতা গ্যারান্টির অংশ হিসাবে ২০২১-২০২২ সালের বাজেটে সরকারি অর্থায়নে ৯৫ মিলিয়ন পাউন্ড বরাদ্দ করা হয়েছে।
২০২০ সালের সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী ঘোষিত ল্যান্ডমার্ক লাইফটাইম দক্ষতা গ্যারান্টি সরবরাহের ক্ষেত্রে এটি একটি বড় মাইলফলক।

প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, আমরা সতর্কতার সাথে লকডাউন বিধিনিষেধ প্রত্যাহার করতে সক্ষম হয়েছি। এবার আমরা দেশের অর্থনীতিকে পূর্ণনির্মাণে মনোযোগ দিচ্ছি।

তিনি আরো বলেন,আপনার জীবনের যে কোনো পর্যায়ে, আমরা আপনাকে প্রশিক্ষণ দিতে, পুনরায় প্রশিক্ষিত করতে, আকাক্ষিত চাকরি পেতে সাহায্য করবো এছাড়া আমাদের অর্থনীতিতে যা প্রয়োজনীয় তেমন দক্ষতা অর্জনে আপনাকে সহায়তা করব।

শিক্ষা সচিব গ্যাভিন উইলিয়ামসন বলেছেন, প্রাপ্তবয়স্কদের জন্য এই উদ্যোগ আমাদের লাইফটাইম দক্ষতা গ্যারান্টির জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

যে কোনো কোর্সের ফি অনেক প্রাপ্তবয়স্কের পক্ষে দেওয়া কষ্টকর হয়ে থাকতে পারে। এই জন্য সরকার শত শত ফ্রি কোর্সের সুযোগ করে দিয়েছেন। এমন কি বেকার লোকেরাও এই কোর্সগুলোর পূর্ণ সুবিধা নিতে পারবেন।

সূত্র: গভ ডট ইউকে
১৮ এপ্রিল ২০২১

এসএফ

আরো পড়ুন

মর্গেজ অ্যাডভাইজ: লাভজনক প্রোডাক্ট ট্রান্সফার রেট পাওয়ার কৌশল

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য সরকারের সমালোচনার ঝড় বইছে হাউজ অব লর্ডসে

ইসরায়েলের ওপর নিষেধাজ্ঞা আরোপে ব্রিটেনে গণস্বাক্ষর