11.2 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বিবি স্টকহোম বার্জে এক আশ্রয়প্রার্থীর লাশ পাওয়া গিয়েছে

বিবি স্টকহোম বার্জে অবস্থান করা একজন আশ্রয়প্রার্থী মারা গিয়েছেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। বেশ কয়েকটি সূত্র বিবিসিকে জানায়, যে ব্যক্তি মারা গিয়েছেন তিনি আত্মহত্যা করেছেন বলে ধারনা করা যায়।

মঙ্গলবার ৬:২০ মিনিয়ে ডরসেট পুলিশকে এই খবরটি প্রদান করা হয়। স্থানীয় পুলিশ ভেসেলটিতে অনুসন্ধান শুরু করেছে বলে সংবাদমাধ্যম নিশ্চিত করেছে। দক্ষিণ ডরসেটের কনজারভেটিভ এমপি রিচার্ড ড্রাক্স বলেন, এটি “একটি বড়মাপের ট্র্যাজিক ঘটনা”।

খবরে জানা যায়, তিনতলা বার্জে ৫০০ জন পুরুষ থাকার জায়গা আছে যেখানে এরচেয়ে কয়েক গুণ বেশি আশ্রয়প্রার্থী বর্তমানে অবস্থান করছে। এই ঘটনার সাথে পরিচিত একটি সূত্র জানিয়েছে, বার্জে ২০০ টিরও বেশি কেবিন রয়েছে যার একটির মধ্যে মৃত্যুর ঘটনা ঘটেছে।
উল্লেখ্য যে, মারা যাওয়া ব্যক্তির বয়স এবং জাতীয়তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় সাংসদ মিঃ ড্রাক্স বলেন, ” আমি বিশ্বাস করি যে চ্যানেল জুড়ে আসা অবৈধ অভিবাসীদের জন্য বিবি স্টকহোম বার্জ কমপক্ষে একটি শালীন, নিরাপদ আশ্রয়স্থল ছিল। তাছাড়া কখন কোন পরিস্থিতি সৃষ্টি হয় কিংবা কোনো ব্যক্তিকে দুঃখজনক পরিণতির দিকে পরিচালিত করে তা বলা কঠিন। তবে মানব সম্পদ নিয়ে দুষ্ট বাণিজ্য বন্ধ করতে আমাদের যথাসাধ্য চেষ্টা করতে হবে।”

হোমঅফিস জানিয়েছে, বিবি স্টকহোমে বার্জে একটি দূর্ঘটনা সংগঠিত হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। স্থানীয় অফিসকে ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

শরণার্থী চ্যারিটি কেয়ার ফর ক্যালাইসের প্রধান নির্বাহী স্টিভ স্মিথ বলেছেন, ” আমাদের চিন্তাভাবনা সেই ব্যক্তির পরিবারের সাথে রয়েছে। তিনি মারা গিয়েছেন ফলে তার পরিবার এবং বন্ধুরা তাকে হারিয়েছেন।”

উল্লেখ্য যে, আগস্টে আশ্রয়প্রার্থীদের থাকার জন্য প্রথমে বিবি স্টকহোম বার্জটিকে ব্যবহার করা হয়েছিল। তবে পানি সরবরাহে লেজিওনেলা ব্যাকটিরিয়া পাওয়া যাওয়ার পরে আশ্রয়প্রার্থীদের সেখান হতে সরিয়ে নেওয়া হয়েছিল। পরবর্তীতে অক্টোবরে আশ্রয়প্রার্থীদের আবার ফিরিয়ে আনা হয়। আশ্রয় আবাসনের ব্যয় হ্রাস করার জন্য সরকারী পরিকল্পনার অংশ হিসাবে বার্জটি প্রথম ব্যবহৃত হয়।

সূত্রঃ বিবিসি

এম.কে
১৩ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে প্রথম আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করবে যুক্তরাজ্য

বিভিন্ন অপরাধে জড়িত ১৮ হাজার ব্যক্তির সুইস ব্যাংক অ্যাকাউন্ট ফাঁস!

অনলাইন ডেস্ক

সৌদির আইসিটি খাতের আকার ৪ হাজার কোটি ডলার