5.2 C
London
April 18, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

বিলেতে বাড়ি কেনাবেচা: রেগুলেটেড বাই টু লেট মর্গেজ

কোনো ব্যক্তি যদি মর্গেজ নিয়ে বাই টু লেট প্রপার্টি কিনতে চান এবং সেই প্রপার্টি যদি তার ইমেডিয়েট ফ্যামিলি মেম্বারদের কাছে প্রপার্টি ভাড়া দিতে চান, তবে তার জন্য রেগুলেটেড বাই টু লেট  মর্গেজ এর প্রয়োজন হবে।

 

রেগুলেটেড  মর্গেজ কেবলমাত্র ইমেডিয়েট ফ্যামিলি মেম্বারদের (বাবা-মা, ভাই-বোন, ছেলে-মেয়ে এবং নাতি-নাতনী) কাছে প্রপার্টি ভাড়া দেবার জন্য প্রযোজ্য। কাজিন, চাচা-চাচী এবং অন্যান্য আত্মীয়দের প্রপার্টি ভাড়া দেবার ক্ষেত্রে বাই টু লেট মর্গেজ নেয়া যাবে।

 

আবার কোনো রেসিডেন্সিয়াল প্রপার্টির মালিক যদি তার প্রপার্টির অতিরিক্ত রুম ভাড়া দিতে চান এবং প্রপার্টি রি-মর্গেজ করতে চান তবে রেগুলেটেড বাই টু লেট  মর্গেজ নেয়া লাগবে।

রেগুলেটেড বাই টু লেট মর্গেজ এর বৈশিষ্ট্য 

  • রেগুলেটেড বাই টু লেট  মর্গেজ The Financial Conduct Authority দ্বারা রেগুলেটেড।
  • রেগুলেটেড বাই টু লেট  মর্গেজ এর জন্য স্পেশালিষ্ট মর্গেজ ল্যান্ডার এবং এবং একজন অভিজ্ঞ মর্গেজ এ্যাডভাইজর এর প্রয়োজন হয়।
  • রেগুলেটেড বাই টু লেট  মর্গেজ এর জন্য মিনিমাম ২৫% ডিপোজিট এর প্রয়োজন হয়।
  • সাধারণ বাই টু লেট  মর্গেজ এর জন্য প্রপার্টির সম্ভাব্য রেন্ট এর উপর  ভিত্তি করে মর্গেজ লোণ এর এফোরডেবিলিটি ক্যালকুলেশন করা হয়। কিন্তু  রেগুলেটেড বাই টু লেট  মর্গেজে প্রপার্টির সম্ভাব্য রেন্ট এবং মর্গেজ গ্রহীতার ইনকাম এর উপর ভিত্তি করে মর্গেজ লোণ এর এফোরডেবিলিটি ক্যালকুলেশন করা হয়।
  • বেশিরভাগ মর্গেজ ল্যাণ্ডার অ্যাপলিকেন্ট এর  বাৎসরিক ইনকাম ২৫০০০ পাউন্ড চাইতে পারে।
  • ফ্যামিলি মেম্বারগণ প্রপার্টি থেকে চলে গেলে রেগুলেটেড মর্গেজ থেকে স্ট্যান্ডার্ড মর্গেজ কনভার্ট করার জন্য মর্গেজ ল্যাণ্ডার এর নিকট আবেদন করা যাবে।

 

ভিডিও দেখুন:

 

 

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরোও বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন। 

Email: info@benecofinance.co.uk 

Tel:  +4402080502478 

আরো পড়ুন

‘যুক্তরাজ্যের বিরুদ্ধে প্রতিযোগিতা চালাচ্ছে রাশিয়া ও চীন’

ইউক্রেনে তৃতীয় বিশ্বযুদ্ধের সূচনা হতে পারে: জর্জ সরোস

অনলাইন ডেস্ক

বাংলাদেশে করোনা শনাক্তের নতুন রেকর্ড, বেড়েছে মৃত্যু