10.5 C
London
March 28, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

বিলেতে বাড়ি কেনাবেচা: হলিডে লেট মর্গেজ

সর্ট টার্মে প্রপার্টি ভাড়া দেবার জন্য যে প্রপার্টি কেনা হয় তাকে হলিডে লেট প্রপার্টি বলে এবং এই প্রপার্টি কেনার জন্য মর্গেজ নেয়া হলে তাকে হলিডে লেট মর্গেজ বলে।

বিভিন্ন ফ্যাক্টর যেমন- ট্র্যাভেল রেস্টিকশন, ফ্লাইট এর ভাড়া বৃদ্ধি, ক্লাইমেট চেঞ্জ এর ব্যাপারে সচেতনতা ইত্যাদি বিভিন্ন কারণে বিলেতের মানুষে মধ্যে পর্যটন এলাকায় হলিডে লেট প্রপার্টি ক্রয় এবং ভাড়া নেয়ার আগ্রহ বৃদ্ধি পাচ্ছে।

 

হলিডে লেট মর্গেজ এর বৈশিষ্ট্য: 

  • হলিডে লেট মর্গেজ এর জন্য স্পেশালিষ্ট মর্গেজ ল্যান্ডার এর প্রয়োজন হয়। একজন অভিজ্ঞ মর্গেজ এ্যাডভাইজর এর মাধ্যমে এই  মর্গেজ এ্যাপ্লিকেশন করতে হবে।  
  • প্রপার্টির মূল্যের কমপক্ষে ২৫% ডিপোজিট দেয়া লাগবে।   
  • মর্গেজ লোন এর পরিমাণ নির্ভর করবে: পর্যটন মৌসুমে প্রপার্টির সম্ভাব্য ভাড়া, ক্রেতার বাৎসরিক আয় এবং হলিডে লেট প্রপার্টির ধরণ ইত্যাদি এর উপর ভিত্তি করে।  
  • হলিডে লেট প্রপার্টি ভাড়া দেবার জন্য কমপক্ষে ২১০ দিন তৈরি রাখতে হবে এবং এই ২১০ দিনের মধ্যে কমপক্ষে ১০৫ দিন প্রপার্টি ভাড়া অবস্থায় থাকতে হবে। বাকি ১৫৪ দিন প্রপার্টির ওউনার প্রপার্টিতে থাকতে পারবে।  
  • বেশিরভাগ মর্গেজ ল্যান্ডার চায় যিনি হলিডে লেট মর্গেজ নিবেন, তার নিজস্ব একটি রেসিডেনশিয়াল প্রপার্টি থাকবে। হলিডে লেট কোন অবস্থায় যেন তার  মেইন রেসিডেনশিয়াল প্রপার্টি না হয়।  

 

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ই-মেইলে যোগাযোগ করতে পারেন। 

Email: info@benecofinance.co.uk     

Tel:  +4402080502478 

আরো পড়ুন

সমৃদ্ধি বাড়াতে পারে উন্নত অভিবাসন নীতিঃ বিশ্বব্যাংক

ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি নিয়েছেন মমতাজ

অনলাইন ডেস্ক

“ফেসবুককে পতনের দিকে নিয়ে যাচ্ছে জাকারবার্গের অদক্ষ নেতৃত্ব”

অনলাইন ডেস্ক