8.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

বিলেতে বাড়ি বেচাকেনা: ক্রেডিট রিপোর্টের প্রয়োজনীয়তা

প্রত্যেক মর্গেজ এপ্লিকেশনের বিপরীতে ব্যাংক আবেদনকারীর ক্রেডিট হিস্ট্রি চেক করে থাকে। একটি ক্রেডিট রিপোর্ট এ মূলত নাম, জন্ম তারিখ, বর্তমান ঠিকানা, পূর্বের ঠিকানা, ইলেক্টোরাল নিবন্ধন এবং বিগত ৬ বছরের ক্রেডিট হিস্ট্রি লেখা থাকে।

 

আর আপনার ক্রেডিট রিপোর্টে যদি অ্যাডর্ভাস বা বিরূপ হিস্ট্রি থাকে তাহলে আপনাকে অবশ্যই মর্গেজ এপ্লিকেশন এটা উল্লেখ করতে হবে।

 

কারও যদি ক্রেডিট রিপোর্ট ভালো না থাকে, তাহলে অনেক হাইস্ট্রিট ব্যাংক মর্গেজ দেয় না, তবে এক্ষেত্রে অনেক নন – হাইস্ট্রিট ব্যাংক আছে যারা কিছুটা বেশি ইন্টারেস্ট রেট-এ মর্গেজ দিয়ে থাকে।

 

এছাড়া যদি কারো কোনো কোর্ট জাজমেন্ট অথবা লেনদেন ডিফল্ট থাকে, সেটিও ক্রেডিট রিপোর্টে রেকর্ড থাকে। কেউ যদি ক্রেডিট কার্ডের অথবা লোনের পেমেন্ট দিতে কখনও দেরি করেন অথবা কোনো মাসে না দেন তাহলে সেটিও ক্রেডিট রিপোর্টে রেকর্ড থাকে। অনেক সময় এই ক্রেডিট রিপোর্টে ভুল থাকতে পারে, যার দরুন আপনার মর্গেজ অ্যাপ্লিকেশন বাতিল হতে পারে।

 

মর্গেজ এপ্লিকেশন করার আগে প্রত্যেকের উচিৎ নিজের ক্রেডিট রিপোর্ট একবার হলেও দেখে নেওয়া। ক্রেডিট রিপোর্টের কপি আপনি খুব সহজেই অনলাইন থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

 

কিছু এজেন্সি আছে যারা আপনাকে বিনামূল্যে ক্রেডিট রিপোর্ট ডাউনলোড করতে দিবে। যেমন- ক্রেডিট কারমা।

এছাড়াও আরও কয়েকটি এজেন্সি আছে, যাদের সাথে রেজিস্ট্রেশন করলে প্রথম ৩০ দিন ফ্রি রিপোর্ট ডাউনলোড করতে দিবে, এরপর প্রতিমাসে একটি নির্দিষ্ট ফি পরিশোধ করতে হবে। যেমন- ইকুইফ্যাক্স , এক্সপেরিয়ান ইত্যাদি।

 

প্রপার্টি এবং মর্গেজ সম্পর্কে আপনাদের কোন জিজ্ঞাসা থাকলে নিন্মের ই-মেইল অথবা টেলিফোন নাম্বারে যোগাযোগ করতে পারেন।

 

ইমেইল: info@benecofinance.co.uk

টেলিফোন:  +4402080502478

 

 

৩০ সেপ্টেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

বাংলাদেশসহ ৪ দেশে অ্যান্ড্রয়েডে চ্যাটজিপিটি

কোভিড চলাকালে যুক্তরাজ্যে চাকরি হারিয়েছেন ৮ লাখেরও বেশি

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান, বাংলাদেশিসহ আটক ৫০১