12.3 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিক লেনে ‘শপিং সেন্টার’ নির্মাণের বিতর্কিত প্রস্তাবের পক্ষে টাওয়ার হ্যামলেটসের ভোট

ব্রিক লেনের মাঝখানে শপিং মল এবং কর্পোরেট অফিস কমপ্লেক্স নির্মাণের একটি বিতর্কিত পরিকল্পনা বাস্তবায়নের সম্ভাবনা দেখা দিয়েছে। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উন্নয়ন কমিটি এই প্রস্তাবের পক্ষে দুই ভোট এবং বিপক্ষে এক ভোট দেয়। এই প্রস্তাবে পূর্ব লন্ডনের ট্রুম্যান ব্রুয়ারির কিছু অংশ একটি পাঁচতলা আধুনিক ভবনে রূপান্তরের কথা রয়েছে।

 

ইভিনিং স্ট্যান্ডার্ডের খবরে বলা হয়, বেথনাল গ্রিনের মালিকরা সেখানে জিম, রুফটপ এবং স্টোরেজ স্পেস নির্মাণ করতে ইচ্ছুক। বর্তমানে সেখানে কয়েক ডজন শো-রুম, আর্ট ব্যবসা, স্বাধীন দোকান ও গ্যালারি রয়েছে।

 

স্থানীয়রা মনে করছেন এ ধরনের পরিকল্পনা ‘সম্পূর্ণ পাগলামি’। এর ফলে ভাড়া অনেক বেড়ে যাবে এবং ব্রিক লেন তার আত্মপরিচয় হারাবে।

 

এই প্রস্তাবটি আরও বিতর্কের জন্ম দেয়, কারণ ভোটাভুটির সময় কাউন্সিলর লিমা কুরেশি কোয়ারেন্টিনের কারণে সশরিরে উপস্থিত ছিলেন না। পরে সংবাদ মাধ্যমকে তিনি এটাও জানান যে এই প্রস্তাবের বিপক্ষে ভোট দিতেন।

 

লিমা কুরেশি বলেন, ব্রিক লেন হচ্ছে পূর্ব লন্ডনের প্রাণকেন্দ্র এবং এর সঙ্গে অনেক অবেগ জড়িয়ে আছে। এটি আমাদের শত বছরের ঐতিহ্য।

 

তাই এ ধরনের প্রস্তাব বহু লোকের বিপক্ষে যাবে। আর এর জন্য লন্ডন মেয়র সাদিক খানের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

 

এছাড়াও এ প্রস্তাবের বিরোধিতা করছে হেরিটেজ গ্রুপগুলো। বিল্ডিং প্রিজারভেশন ট্রাস্ট দ্য স্পিটালফিল্ডস ট্রাস্ট বলছে, কমিটির এই সিদ্ধান্ত তারা অত্যন্ত হতাশ।

 

১৬ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

মানবদেহে ট্রায়ালের অনুমতি পেলো বঙ্গভ্যাক্স

মেট পুলিশের বিরুদ্ধে হাজারের বেশি অভিযোগ

করোনায় মৃত্যুর অন্যতম কারণ সেপসিস