8.7 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ব্রিটিশ এয়ারওয়েজের কর্মীদের রহস্যজনক মৃত্যু

গত কয়েক সপ্তাহে রহস্যজনকভাবে মৃত্যু ঘটল দুইজন বিমানকর্মীর৷ পরপর দুই বিমানকর্মীর মৃত্যুতে ব্রিটিশ এয়ারওয়েজের ভেতরে অস্বস্তির পরিস্থিতি তৈরি হয়েছে। বিমানকর্মীরা আতঙ্কে রয়েছেন বলেও জানা যায়।

গত ২৩ ডিসেম্বর ব্রিটিশ এয়ারওয়েজে কর্মরত পঞ্চাশোর্ধ একজন কর্মীর লাশ উদ্ধার করা হয় হোটেল থেকে। অকস্মাৎ মৃত্যুর কারণে লন্ডনগামী একটি বিমান বাতিল করতে হয়েছিল কর্তৃপক্ষের বলে খবরে জানা যায়।

একইভাবে গত সপ্তাহে ব্রিটিশ এয়ারওয়েজের আরো একজন বিমানকর্মী মারা যান । লন্ডন থেকে হংকংয়ের দিকে যাচ্ছিল ওই বিমান। সেখানে ছিলেন ৫২ বছরের এক কর্মী। তার নাম বিমান সংস্থার তরফ থেকে প্রকাশ করা হয়নি। বিমানে যাত্রীদের সুবিধা-অসুবিধার দিকে নজর রাখার দায়িত্বে ছিলেন তিনি।

সংবাদমাধ্যম ‘দ্য সান’ জানিয়েছে, বিমান রওনা দেয়ার ঠিক আগমুহূর্তে মাথা ঘুরে পড়ে যান ওই ব্যক্তি। বিমানচালক সাথে সাথে চিকিৎসকদের খবর দেন। তারা এসে পৌঁছনোর আগে বিমানের এক যাত্রী ওই ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা করেছিলেন। কিন্তু কিছুতেই কোনো লাভ হয়নি। বিমানের মধ্যেই মৃত্যু হয় তার।

বিমানকর্মীর মৃত্যুর পর স্বাস্থ্য সংক্রান্ত জরুরি পরিস্থিতির কারণ দেখিয়ে ওই বিমানটি বাতিল করে দেয়া হয়। তবে মৃত বিমানকর্মীর বিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। শুধু জানা গেছে, আগে থেকে তার তেমন কোনো স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ছিল না। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে ব্রিটিশ এয়ারওয়েজ।

একই সংস্থায় উভয় মৃত্যুর ক্ষেত্রেই আগে থেকে কোনো অসুস্থতার কথা জানা যায়নি। এই নিয়ে কয়েক সপ্তাহের মধ্যে ব্রিটিশ এয়ারওয়েজের দু’জন বিমানকর্মীর মৃত্যু হলো।

সূত্রঃ দ্য সান

এম.কে
১৬ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

রুয়ান্ডা নিয়ে হোম অফিসের ভয়ঙ্কর নথি প্রকাশ

গরমে লন্ডন জুড়ে যত্রতত্র অগ্নিকাণ্ড

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য যাওয়ার চেষ্টা, ইংলিশ চ্যানেলে ঠান্ডায় জমে ৫ জনের মৃত্যু