6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ব্রিটিশ পাসপোর্টের আবেদন খরচ বৃদ্ধি করল যুক্তরাজ্য সরকার

যুক্তরাজ্যে সংসদীয় অনুমোদনের সাপেক্ষে পাসপোর্ট এপ্লিকেশনে ফি’স বৃদ্ধি পেতে যাচ্ছে।

যুক্তরাজ্যের মধ্যে থেকে তৈরি একটি স্ট্যান্ডার্ড অনলাইন পাসপোর্ট অ্যাপ্লিকেশন প্রাপ্তবয়স্কদের জন্য £৮৮.৫০ পাউন্ড এবং শিশুদের জন্য £ ৫৭.৫০ পাউন্ড নির্ধারণ করা হয়েছে।

ডাক বিভাগের মাধ্যমে একটি স্ট্যান্ডার্ড পাসপোর্ট অ্যাপ্লিকেশন প্রাপ্তবয়স্কদের জন্য £১০০ পাউন্ড এবং শিশুদের জন্য £৬৯ পাউন্ডে উন্নীত হবে।

বিদেশ থেকে আবেদন করার সময় একটি স্ট্যান্ডার্ড অনলাইন অ্যাপ্লিকেশন প্রাপ্তবয়স্কদের জন্য ১০১ পাউন্ড এবং শিশুদের জন্য £৬৫.৫০ পাউন্ড হবে।

বিদেশ থেকে আবেদন করার সময় একটি স্ট্যান্ডার্ড পেপার অ্যাপ্লিকেশন প্রাপ্তবয়স্কদের জন্য £১১২.৫০ পাউন্ড এবং শিশুদের জন্য £৭৭ পাউন্ডে এ উন্নীত হবে।

সরকারের একজন মুখপাত্র জানান, পাসপোর্ট অ্যাপ্লিকেশনের ফি’স হতে সরকার কোনও লাভ করে না। নতুন বর্ধিত ফি নিশ্চিত করবে পাসপোর্ট আবেদন যথাযথভাবে দ্রুততার সাথে সম্পন্ন করতে। ফিগুলি পাসপোর্ট অ্যাপ্লিকেশন প্রক্রিয়াকরণে ব্যয় করা হয়। ফি’স বিদেশে কনস্যুলার বিভাগকে সহায়তা প্রদান করে যাতে হারানো বা চুরি হওয়া পাসপোর্ট আবেদন দ্রুততার সাথে সম্পন্ন হতে পারে। এই ফি’স বৃদ্ধি সরকারকে তার পাসপোর্ট পরিষেবাকে উন্নত করতে সহায়তা করবে বলে তিনি নিশ্চিত করেন।

উল্লেখ্য ব্রিটিশ পাসপোর্ট রিনিউ সাধারণত ৩ সপ্তাহের মধ্যে সম্পন্ন করা হয়। যদি কেউ যুক্তরাজ্যের মধ্যে থেকে পাসপোর্টের জন্য আবেদন করেন তাহলে সরকার কর্তৃক পরামর্শ দেওয়া হয়েছে ভ্রমণ পরিকল্পনা করার আগে যথেষ্ট সময় হাতে রেখে পাসপোর্টের জন্য অনলাইনে আবেদন করার জন্য।

সূত্রঃ ইউ.গভ

এম.কে
২০ মার্চ ২০২৪

আরো পড়ুন

বিদেশি স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে ১ বছরের ইউকে ভিসা

নিউজ ডেস্ক

দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডে ভারী বর্ষণের সতর্কতা

অনলাইন ডেস্ক

যে দ্বীপে চাকরি নিলে ঘণ্টায় মিলবে দেড় হাজার টাকা