11.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটিশ রাজপরিবারের ভয়ংকর তথ্য ফাঁস করলেন মেগান

ব্রিটিশ রাজপরিবারের বিরুদ্ধে বর্ণবাদের ভয়ংকর অভিযোগ তুলেছেন রাজপরিবারের পুত্রবধূ ডাচেস অব সাসেক্স মেগান মর্কেল। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় উপস্থাপিকা অপরাহ উইনফ্রের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, দেখতে কালো হওয়ায় তার সন্তানকে ‘প্রিন্স’ উপাধি দেওয়া হয়নি। তাছাড়া, তার সন্তানের গায়ের রং ঠিক কতোটা কালো হবে সেটি নিয়ে চিন্তিত ছিলেন রাজ পরিবারের সদস্যরা।

 

রোববার (৭ মার্চ) রাতে মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএসে তার এই সাক্ষাৎকার প্রচার করা হয়। ব্রিটিশ রাজপরিবারকে নিয়ে এমন ভয়ংকর তথ্য প্রকাশের পর থেকে তোলপাড় চলছে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমগুলোতে।

 

সাক্ষাৎকারে মেগান মর্কেল বলেন, তার সন্তান আর্চি জন্ম নেওয়ার আগেই তার গায়ের রং ঠিক কতটা কালো হবে, তা নিয়ে চিন্তিত ছিলেন ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা। আর তাদের এই ‘দুশ্চিন্তাই’ স্পষ্ট করে দেয় যে, তার ছেলেকে কেন প্রিন্স উপাধি দেওয়া হয়নি।

 

মেগান বলেন, বিয়ের পর রাজপরিবারের কারও কাছ থেকে কোনো ধরনের সাহায্য বা সহযোগিতা না পেয়ে নিজের ক্ষতি করার, এমনকি আত্মহত্যা করার কথাও চিন্তা করতে শুরু করেন তিনি।

 

সাক্ষাৎকারে মেগান বলেন, আমার সন্তান আসার পর তারা কেউই তাকে প্রিন্স বা প্রিন্সেস হিসেবে স্বীকৃতি দিতে চাচ্ছিলেন না। এমনকি ছেলে হবে না মেয়ে; রাজপরিবারের কেউ এটাও জানতেন না। এতেই আমি বুঝতে পারি- জন্মের পর আমার সন্তান নিরাপত্তা পেতে যাচ্ছে না।

 

তবে কারা এ ধরনের কথাবার্তা কারা বলেছে বা সন্তানের গায়ের রং নিয়ে উদ্বেগ কারা প্রকাশ করেছে- সে বিষয়টি প্রকাশ করতে অস্বীকৃতি জানান মেগান।

 

২০২০ সালের জানুয়ারিতে হ্যারি-মেগান দম্পতি ব্রিটিশ রাজপরিবারের প্রতিনিধিত্ব আর না করার সিদ্ধান্তের কথা জানান। স্বাধীন জীবনযাপন করতে তারা রাজপরিবার থেকে বেরিয়ে যান। বর্তমানে এই দম্পতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাস করছেন।

 

৮ মার্চ ২০২১
সূত্র: বিবিসি

আরো পড়ুন

ফিলিস্তিনের পক্ষে লন্ডনে ব্রিটেনের ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম সমাবেশ

অতিরিক্ত ইনসুলিন দিয়ে ১৯ রোগীকে হত্যা করেছেন মার্কিন নার্স

আইইএলটিএসে ভালো করেও যুক্তরাষ্ট্রে গিয়ে ইংরেজি বলতে ব্যর্থ ভারতীয় শিক্ষার্থীরা