9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনে সব ধরনের ভ্রমণে কঠিন শর্ত আরোপ

নতুন ধরনের করোনার সংক্রমণ ঠেকাতে ব্রিটেনে সোমবার (১৮ জানুয়ারি) থেকে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। দেশটিতে ভ্রমণের আগে অবশ্যই কোভিড পরীক্ষার নেগেটিভ সনদ দেখাতে হবে, ব্রিটেনে প্রবেশের পর থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টিনে।

 

সোমবার (১১৮ জানুয়ারি) থেকে দেশটিতে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেন প্রধানমন্ত্রী বরিস জনসন। নতুন এই নিষেধাজ্ঞা আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে বলেও জানান তিনি।

 

নতুন নিয়ম অনুযায়ী, সোমবার থেকে যারা যুক্তরাজ্যে যাবেন তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে, যদি না তাদের পাঁচ দিন পর নেগেটিভ রেজাল্ট আসে

 

তবে ফ্লাইট কিংবা সীমান্ত যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন না করে ভাইরাসের ভয়াবহতা থেকে ব্রিটেনবাসীকে বাঁচাতে সরকারের এই পদক্ষেপ কতটুকু কার্যকর হবে তা নিয়েও প্রশ্ন উঠেছে।

 

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস-এর তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৩৩ লাখেরও বেশি মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮৭ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে শুধু গত ২৮ দিনেই মৃত্যু হয়েছে এক হাজার ২৮০ জনের।

 

ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, এই সময়ে অতিরিক্ত ব্যবস্থা নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। দিনের পর দিন আমরা আমাদের জনগণকে রক্ষা করার জন্য এমন সব পদক্ষেপ নিচ্ছি।

 

তিনি বলেন, করোনাভাইরাসের টিকার ব্যাপারে আমরা আশাবাদী এবং একইসঙ্গে নতুন যে স্ট্রেইন দেশের বাইরে থেকে আসছে সেটি বন্ধে আমরা অবশ্যই বাড়তি পদক্ষেপ নিচ্ছি।

 

১৮ জানুয়ারি ২০২১
এনএইচ

আরো পড়ুন

ফ্রান্সের অভিবাসী আশ্রয়কেন্দ্রে তহবিল সহায়তা করবে যুক্তরাজ্য

আইরিশ-স্কটিশ-ওয়েলশ ভাষায় প্রকাশ পেল বঙ্গবন্ধুর ভাষণ

অনলাইন ডেস্ক

ম্যারাডোনাকে হত্যার অভিযোগ দুই মেয়ের

অনলাইন ডেস্ক