18 C
London
September 8, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

ভারতে কোরবানির পশুর ছবি পোস্ট করায় মুসলিম যুবক গ্রেফতার

ভারতে কোরবানির পশুর ছবি পোস্ট করায় এক মুসলিম যুবককে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। একইসাথে এই অভিযোগের ফলে পুলিশের উপস্থিতিতে ওই যুবকের দোকান ভাঙচুর করেছে উগ্রবাদী হিন্দুরা। রোববার ২৩ জুন সিয়াসত ডেইলির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধাবর ১৯ জুন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছিল। সেখানে দেখা যায়, এক মুসলিমের মালিকানাধীন একটি টেক্সটাইল দোকান পুলিশ কর্মীদের উপস্থিতিতে হিন্দুত্ববাদী জনতা ভাঙচুর করছে। তার অপরাধ ছিল, তিনি তার হোয়াটসঅ্যাপ পোস্টে কোরবানির পশুর একটি ছবি শেয়ার করেন।

জাভেদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ করা হয়েছে। এরপরই স্থানীয় পুলিশ তাকে গ্রেফতার করে। তদন্তে পুলিশ জানতে পেরেছে যে ভিডিওতে থাকা প্রাণীটি একটি মহিষ। কিন্তু অভিযোগে দেখানো হয়েছে যে সেটি গরু।

সূত্রটি জানিয়েছে, ভারতের হিমাচল প্রদেশে নাহান শহরে উগ্রবাদী হিন্দুরা এ ঘটনা ঘটায়। এরপর বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদ ভয় দেখালে অন্তত ১৬ জন মুসলিম ব্যবসায়ী শহর ছেড়ে পালিয়েছেন।

সিয়াসত ডেইলি আরো জানিয়েছে, একটি সাম্প্রতিক ভিডিওতে দেখা যায়, নাহানের মুসলিম নেতারা মিডিয়ার সাথে যোগাযোগ করেছেন। সেখানে তারা হিন্দু ও মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক শান্তিকে ব্যাহত না করার জন্য ‘বহিরাগতদের’ সতর্ক করেছেন।

এক মুসলিম নেতা বলেন, ‘এটা খুবই লজ্জার বিষয়। কিন্তু ওই স্থানীয় নেতাদের আটকানোর কেউ নেই। বহিরাগতরা এসে ৪-৫টি দোকানের মালামাল লুট করে। এরপর ভয়ে কমপক্ষে ১৬ জন মুসলিম ব্যবসায়ী তাদের কাজ ছেড়ে অন্যত্র চলে গেছেন।’

সূত্রঃ সিয়াসত ডেইলি

এম.কে
২৪ জুন ২০২৪

আরো পড়ুন

আমেরিকার পুরাতন চাল, নেওয়াজ নয় প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শাহবাজ

বেজোসকে টপকে বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী আদানি

পাকিস্তানকে সবচেয়ে বিপদজনক দেশ বলায় মার্কিন রাষ্ট্রদূতকে তলব