14.9 C
London
May 12, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ভারত ও ভারতীয়রা নোংরা’, মালদ্বীপের মন্ত্রীর মন্তব্যে বিতর্ক

ভারতের সমুদ্রসৈকতগুলো নোংরা আর দুর্গন্ধে ভরা। মালদ্বীপের মন্ত্রীর এই মন্তব্যের পর থেকেই স্যোশাল মিডিয়ায় পালটা জবাব দিয়েছেন ভারতীয়রা। ইতোমধ্যেই ট্রেন্ডিং হয়েছে হ্যাশট্যাগ বয়কট মালদ্বীপ। তার মধ্যেই বহু নেটিজেনের দাবি, মালদ্বীপ যাত্রা বাতিল করছেন তারা। আগে থেকে টিকিট কাটা থাকলেও তা ক্যানসেল করে দিয়েছেন অনেকেই।

গত ৪ জানুয়ারি স্যোশাল মিডিয়ায় লাক্ষাদ্বীপ ভ্রমণের ছবি ও ভিডিও পোস্ট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই ছবি নিয়েই বিভিন্ন নেটিজেনরা নানা মন্তব্য করেন। তবে সমস্যা সৃষ্টি হয় মালদ্বীপের মন্ত্রী জাহিদ রামিজের মন্তব্য নিয়ে।

জাহিদ রামিজের মতে, ‘মালদ্বীপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা ভুল হবে ভারতের। আমরা যে পরিষেবা দিই, তা ওরা কীভাবে দেবে? কীভাবে ওরা এতখানি পরিচ্ছন্ন হবে? চিরকালীন দুর্গন্ধই তো সব থেকে বড় সমস্যা।’ ঘুরিয়ে ফিরিয়ে ভারত এবং ভারতীয়দের অস্বাস্থ্যকর এবং নোংরা বলেছেন মালদ্বীপের শাসক দলের ওই নেতা। সেখান থেকেই স্যোশাল মিডিয়ায় তুঙ্গে উঠেছে ভারত-মালদ্বীপ বিতর্ক।

নেটিজেনদের একজন বলেন, ‘আমার জন্মদিন উপলক্ষে মালদ্বীপে যাব ভেবেছিলাম। কিন্তু মালদ্বীপের মন্ত্রীর এই কথার পর টিকিট ক্যানসেল করে দিয়েছি।’ বাতিল হওয়া টিকিটের ছবিও টুইট করেছেন তিনি। তবে বিতর্কের মধ্যে মুখ খুলেছে মালদ্বীপ সরকার। বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘বিদেশি নেতা ও কর্মকর্তাদের বিরুদ্ধে স্যোশাল মিডিয়ায় অবমাননাকর মন্তব্য ছড়িয়ে পড়েছে। কিন্তু সেগুলো সংশ্লিষ্ট নেতাদের ব্যক্তিগত মতামত। মালদ্বীপ সরকার তার সঙ্গে একমত নয়।’

এম.কে
০৮ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

২৬ বছর পর প্রকাশ্যে ডায়নার ৬ ঘন্টার টেপ

অনলাইনে অর্ডার করা খাবার বাড়িতে পৌঁছে দিচ্ছে রোবট!

বিদেশি কর্মী টানতে ভিসার সংখ্যা ৩০ গুণ বাড়াচ্ছে দক্ষিণ কোরিয়া