10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে হোটেল না পেয়ে হাসপাতালে বুকিং

৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি বিশ্বকাপ। ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান।

ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে হলে থাকতে হবে আহমেদাবাদের হোটেলে। সেখানের ভাড়া চড়া মূল্য হওয়ায় দর্শকরা তাই বিকল্প পথ খুঁজছেন।

ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে হোটেলগুলোয় থাকতে প্রতি রাতে খরচ করতে হতে পারে ৫০ হাজার থেকে ৭০ হাজার রুপি। বলা হচ্ছে- কোনো কোনো হোটেলে নাকি রাত প্রতি প্রায় ১ লাখ ৩২ হাজার টাকা খরচ করতে হতে পারে।

তাই খরচ কমাতে ভারতের বাইরে থেকে আসা দর্শকরা খোঁজখবর নিচ্ছেন হাসপাতালে। যেখানে হোটেলের মতো সকালের নাশতা, নৈশভোজের ব্যবস্থাও আছে। তবে শুধু থাকার জন্য তো আর হাসপাতালে যাওয়া চলে না। তাই নেওয়া হচ্ছে একটি উপায়।

এ ব্যাপারে সান্নিধ্য হাসপাতালের চিকিৎসক পরশ বলেছেন, যেহেতু হাসপাতাল, তাই তারা ফুল বডি চেকআপের সঙ্গে রাতে থাকার কথাও বলছেন। এতে দুটি উদ্দেশ্যই পূর্ণ হয়-টাকাও বাঁচে, স্বাস্থ্য পরীক্ষাও হয়।

শাহ নামের এক চিকিৎসক বলেন, তারা যেকোনো কিছুর জন্য প্রস্তুত, যেটির প্রস্তাবই দেন না কেন-ডিলাক্স রুম, স্যুট রুম। আমাদের কক্ষ সীমাবদ্ধ, আর আমরা রোগীদের প্রাধান্য দেব বলে এসব অগ্রিম বুকিং নেওয়ার ব্যাপারে আমাদের বিচক্ষণতা কাজে লাগাচ্ছি।

স্টার্লিং হাসপাতালের চিকিৎসক নিখিল লালা নিশ্চিত করেছেন, আমরাও ২৪ থেকে ৪৮ ঘণ্টা থাকা যায় কিনা, এমন জিজ্ঞাসার মুখোমুখি হচ্ছি। বিশেষ করে ১৫ অক্টোবরের আশপাশে। আমাদেরও পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষার প্যাকেজ আছে।

তিনি আরও বলেন, ১৫ অক্টোবর ভারত-পাকিস্তানের ম্যাচের কারণেই এমন হচ্ছে। শুধু আমাদের হাসপাতালে নয়, অন্য শহরের হাসপাতালেও একই দৃশ্য। ফলে আমরা স্বাস্থ্য পরীক্ষার ভিন্ন প্যাকেজের কথা ভাবছি।

গুজরাটের অ্যাপোলো হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা নিরাজ লাল বলেছেন, সাধারণত সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে আমরা বেশি রোগী পাই। তবে এখন আমরা অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে সর্বোচ্চ
সংখ্যক বুকিং পেয়েছি পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষার, যার মাধ্যমে তারা এখানে অবস্থানও করবেন।

এম.কে
২১ জুলাই ২০২৩

আরো পড়ুন

শ্বাসরুদ্ধকর ফাইনালে চট্টগ্রামকে হারিয়ে খুলনার হাতে শিরোপা

অনলাইন ডেস্ক

ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য টিকা উৎপাদনের অনুমোদন পেলো গ্লোব বায়োটেক

অনলাইন ডেস্ক

বাংলাদেশের নির্বাচনপূর্ব সহিংসতার প্রতিবেদন তদন্ত করতে বলেছে হোয়াইট হাউজ

অনলাইন ডেস্ক