7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
Uncategorized

ভিসার মেয়াদ বাড়িয়ে দিচ্ছে সৌদি দূতাবাস

নিউজ ডেস্ক: ঢাকায় অবস্থিত সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়ানো শুরু করেছে। এজন্য প্রবাসীদের জরিমানাসহ গুণতে হবে ৬ হাজার ৫০০ টাকা।

এ বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বুধবার (১৪ অক্টোবর) গণমাধ্যমকে জানিয়েছেন, সৌদি দূতাবাস থেকে ভিসার মেয়াদ বাড়িয়ে দেওয়া হচ্ছে। অনলাইনে মেয়াদ বাড়িয়ে দিচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

জানা যায়, আগামী ৩০ অক্টোবর পর্যন্ত মেয়াদ বাড়িয়ে দিচ্ছে দূতাবাস। কিন্তু ফ্লাইট কম থাকায় এই অল্প সময়ের জন্য ভিসার মেয়াদ বাড়লেও সব প্রবাসী সৌদি যেতে পারবেন না। এতে করে প্রবাসীরা নতুন সমস্যায় পড়বেন বলে মনে করেন  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী।

তিনি জানান, ভিসার মেয়াদ আরো এক মাস বাড়ানোর জন্য কাজ করবেন। ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। ফ্লাইট সংখ্যা বাড়াতে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলা হবে। প্রয়োজনে আন্তঃমন্ত্রণালয় সভা করে এ বিষয়টির সমাধান করা হবে বলে জানান তিনি।

মঙ্গলবার বিকেল থেকে অনলাইনে ভিসার মেয়াদ বৃদ্ধির বিষয়টি দেখতে পাচ্ছেন সৌদি ভিসা সার্ভিস সেন্টার কর্তৃপক্ষ। তারা বলছে, দূতাবাস থেকে ভিসার মেয়াদ বাড়ানোর কাজ শুরু হয়েছে। এজন্য প্রবাসী কর্মীদের মেয়াদ থাকা পাসপোর্ট, মেয়াদ থাকা বা না থাকা আকামার কপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে।

ভিসার জন্য মেয়াদ উত্তীর্ণ হওয়াদের ২,৬০০ টাকা জরিমানা বা ফি দিতে হবে। সাধারণ ফি ৩,৯০০ টাকার সঙ্গে এই ফিসহ পাসপোর্ট জমা দেওয়ার পর ভিসার মেয়াদ বাড়িয়ে দিচ্ছে দূতাবাস। এখন পর্যন্ত জরিমানাসহ মোট ছয় হাজার পাঁচশো টাকা করে জমা দিতে হচ্ছে প্রবাসীদের। তবে এখনো মেয়াদ বৃদ্ধিসহ পাসপোর্ট ফেরত পাননি তারা।

১৪ অক্টোবর ২০২০
এনএইচ

আরো পড়ুন

ইতালি প্রবেশের অনুমতি পেলেন মিলান ইমিগ্রেশনে আকটে পড়া বাংলাদেশিরা

অনলাইন ডেস্ক

Law with N. Rahman l Solicitor Taj Uddin Shah and Nashit Rahman

কাতার বিশ্বকাপ: মাতালদের নেওয়া হবে বিশেষ জোনে!